ঢাকা, বাংলাদেশ

বুধবার, আশ্বিন ৩১ ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪

English

খেলাধুলা

সাকিবের দেশে ফেরায় কোনো বাধা দেখেন না ক্রীড়া উপদেষ্টা

উইমেনআই প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১০, ১৩ অক্টোবর ২০২৪

সাকিবের দেশে ফেরায় কোনো বাধা দেখেন না ক্রীড়া উপদেষ্টা

ফাইল ছবি

দেশের মাটিতে নিজের শেষ টেস্ট খেলতে অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানের দেশে ফেরা এবং ফিরে যাওয়ার ক্ষেত্রে নিরাপত্তা নিয়ে যে প্রশ্ন আর উদ্বেগ তৈরি হয়েছে - তা 'আপাতত প্রশমন' করা হয়েছে বলে জানিয়েছেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া।

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ বলেছেন, আগের ফ্যাসিবাদী সরকারের সঙ্গে সাকিব আল হাসানের ইনভল্ভমেন্ট ছিল। উনি উনার পোস্টে ক্লিয়ারেন্স দিয়েছেন। একজন ক্রিকেটার, তিনি বাংলাদেশের নাগরিক। তার দেশে আসায় কোনো বাধা আমি দেখি না।

রবিবার (১৩ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা জানান আসিফ মাহমুদ।

ক্রীড়া উপদেষ্টা মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের বাইরের দেয়ালে সাকিব বিরোধী বিভিন্ন দেয়াল-লিখন নিয়ে বলেন, যে দেয়াল লিখন হয়েছে, সেটা আমি সোশ্যাল মিডিয়ায় দেখেছি। এটা আসলে ইমোশনের ব্যাপার। গণতান্ত্রিক দেশে সাংবিধানিকভাবে তাদেরও ওই রাইটস আছে। তবে আমরা কারও নিরাপত্তা যাতে হুমকির মুখে না ফেলি। যদি আইনগত কোনো বিষয় থাকে তাহলে সেটা আইনের পথেই চলবে। নিরাপত্তার বিষয়ে সর্বোচ্চ শ্রদ্ধাশীল হওয়া উচিত।

সাকিবের বিরুদ্ধে হত্যা মামলা প্রসঙ্গে আইন উপদেষ্টা আসিফ নজরুলের আগের একটি বক্তব্য উদ্ধৃত করে ক্রীড়া উপদেষ্টা বলেন, সংশ্লিষ্টতা না থাকলে যে হত্যা মামলা হয়েছে, সেখান থেকে নাম (সাকিবের) বাদ পড়ে যাবে।

ভারতে কানপুর টেস্টের আগেই সাকিব ঘোষণা দিয়েছেন, আগামী ২১ অক্টোবর শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্টটাই হবে তার ক্যারিয়ারের শেষ টেস্ট। এই ম্যাচটা খেলে টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে চান তিনি।

এদিকে এর আগে গত বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে সাকিব ছাত্র আন্দোলনে সরব থাকতে না পারায় দুঃখ প্রকাশ করেন। যেখানে নিজের রাজনীতিতে আসা ও সংসদ সদস্য হওয়ার ব্যাখ্যা দেন তিনি। পাশাপাশি কথা বলেন শেষ ম্যাচ খেলা নিয়েও।

ইউ

মতিয়া চৌধুরী মারা গেছেন

ইসলাম ধর্ম গ্রহণ নিয়ে যা জানালেন অভিনেত্রী সারা

অভিযোগ ওঠা বিচারপতিদের ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত

স্পেন বাংলা প্রেসক্লাবের মতবিনিময়

ডাক অধিদপ্তরের সাবেক ডিজি গ্রেপ্তার

১২ বিচারপতিকে চায়ের আমন্ত্রণ, হাইকোর্টের সামনে শিক্ষার্থীরা

বাতিল হচ্ছে জাতীয় ৮ দিবস

মার্কিন ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আমন্ত্রণ প্রধান উপদেষ্টার

ডিম-তেল আমদানিতে শুল্ক কমানোর সিদ্ধান্ত সরকারের

ডেঙ্গুতে নতুন মৃত্যু ৮, আক্রান্ত ১১০৮ জন

৪৩তম বিসিএসের গেজেট প্রকাশ

সাবেক এমপি সাইফুজ্জামান ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পরিদর্শন শেষে যা বললেন আইন উপদেষ্ট

শনিবার আবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসছেন প্রধান উপদেষ্টা

শপথ নিলেন পিএসসির নতুন চেয়ারম্যান ও সদস্যরা