ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, আশ্বিন ৪ ১৪৩১, ১৯ সেপ্টেম্বর ২০২৪

English

খেলাধুলা

বাংলাদেশ দল নিয়ে রোহিতের মন্তব্য

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ১৮:০৭, ১৭ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশ দল নিয়ে রোহিতের মন্তব্য

ছবি সংগৃহীত

পাকিস্তানকে তাদেরই ঘরের মাটিতে ধবলধোলাই করা বাংলাদেশের সামনে এবার চ্যালেঞ্জ ভারত। আত্মবিশ্বাসী টাইগারদের ব্যাপারে ইতোমধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এক নম্বর দলটিকে সতর্ক করেছেন ভারতের সাবেক তারকারা। তবে শান্তদের নিয়ে কোনো মাথাব্যথা নেই ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার। প্রতিপক্ষকে নিয়ে সংবাদ সম্মেলনে একপ্রকার উপহাসই করেছেন তিনি।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। সিরিজের প্রস্তুতি নিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনে কথা বলেছেন স্বাগতিক দলের অধিনায়ক রোহিত। সম্প্রতি পাকিস্তানকে তাদেরই ঘরের মাটিতে দুই ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। তরুণ ও অভিজ্ঞতার মিশেলে গড়া টাইগারদের এ দলটাকে সহজভাবে না নিতে তাই উত্তরসূরিদের সতর্ক করে দিয়েছেন সুনীল গাভাস্কারসহ ভারতের সাবেক তারকারা। 

তবে শান্তদের নিয়ে খুব একটা ভাবছেন না রোহিতরা। পাকিস্তানকে হারিয়ে লাল সবুজরা যতটাই আত্মবিশ্বাসী হোক না কেন, সেটা নিয়ে ভ্রুক্ষেপ নেই তাদের। দলটির নজর কেবল জয়ের দিকেই।

সংবাদ সম্মেলনে একপ্রকার উপহাস করে রোহিত বলেন, ‘সব দলই ভারতকে হারাতে চায়, ভারতকে হারিয়ে তারা মজা পায়। তাদের মজা নিতে দেন। কীভাবে তাদের হারাতে হবে, আমাদের নজর সেদিকে। তারা আমাদের নিয়ে কী চিন্তা করে আর কী বলে, সেটা নিয়ে আমরা চিন্তা করি না। যখন ইংল্যান্ড এখানে এসেছিল, তারাও আমাদের নিয়ে অনেক কিছু বলেছিল। কিন্তু আমরা সেদিকে নজর দেইনি। আমাদের প্রয়োজন ভালো ফলাফল বের করে আনা এবং সেটাই আমাদের লক্ষ্য। ভারত সম্প্রতি অনেক দলের বিপক্ষেই খেলেছে, প্রতিপক্ষ নিয়ে ভাবার চেয়ে দলের একটাই লক্ষ্য ছিল, আর সেটা জয়।’

একইদিন সংবাদ সম্মেলনে কথা বলেছেন টাইগারদের প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহেও। তিনি জানান, ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে সিরিজটির মাধ্যমে দলের পরীক্ষা হয়ে যাবে যে আন্তর্জাতিকভাবে তার শিষ্যদের অবস্থান কোথায় আছে।

হাথুরুসিংহে বলেন, ‘বিশ্বের সেরা দলের বিপক্ষে খেলার জন্য আমরা অনুপ্রাণিত। ভারতের আসা এবং তাদের বিপক্ষে খেলা এ সময়ে অনেক কঠিন চ্যালেঞ্জ। সেরাদের সঙ্গে খেলা আপনার অবস্থান সম্পর্কে উপলব্ধি দেয় এবং আমরা সবসময় সেটাকেই প্রাধান্য দেই।’

পাকিস্তানকে হোয়াইওয়াশ করার পর ভারতের বিপক্ষে সিরিজ নিয়ে দলের মধ্যে প্রত্যাশার চাপ কাজ করছে কি না- এমন প্রশ্নে হাথুরুসিংহে জানান, দলের আত্মবিশ্বাস বাড়লেও সবাই তাদের শক্তি ও দুর্বলতা সম্পর্কে জানে।

দুই ম্যাচের টেস্ট সিরিজ ছাড়াও সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় টেস্টটি ২৭ সেপ্টেম্বর কানপুরে অনুষ্ঠিত হবে। সূচি অনুযায়ী ৬, ৯ ও ১২ অক্টোবর মাঠে গড়ানোর কথা সিরিজের তিন টি-টোয়েন্টি।

ইউ

আগামী ৭২ ঘণ্টা আবহাওয়া যেমন থাকবে

রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন সিপিডির ফাহমিদা খাতুন

স্বামী-সন্তানসহ হেনরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

উপদেষ্টাদের আয় ও সম্পদ বিবরণী প্রকাশের নীতিমালা অনুমোদন

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭

বন্ধ করা হবে সাড়ে ৩ হাজার অবৈধ ইটভাটা

বন্ধুমহল প্যারিস ফ্রান্সের আলোচনা সভা ও কমিটি গঠন 

বিজয়নগর  দুপক্ষের সংঘর্ষে ১৫ জন আহত

এবার ১০অন১০ স্মার্টফোন বাজারে ছাড়লো ওয়ালটন

‘শেখ হাসিনাকে ফেরত চাওয়া হবে’

গণপিটুনিতে হত্যা, এবার মুখ খুললেন উপদেষ্টা নাহিদ

অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন

সাংবাদিকদের নিয়ে আদেশ সংশোধন করল ইসি

ঢাবিতে পিটিয়ে হত্যা: তিন শিক্ষার্থী গ্রেপ্তার