ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, কার্তিক ২ ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪

English

জাতীয়

সাকিবকে দেশে ফিরতে সরকার নিষেধ করেনি: রিজওয়ানা হাসান

উইমেনআই প্রতিবেদকঃ

প্রকাশিত: ২১:২১, ১৭ অক্টোবর ২০২৪

সাকিবকে দেশে ফিরতে সরকার নিষেধ করেনি: রিজওয়ানা হাসান

সংগৃহীত ছবি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট খেলে লাল বলের ক্রিকেটকে বিদায় বলার ইচ্ছা পোষণ করেছিলেন সাকিব আল হাসান। সেই অনুসারে তাকে নিয়েই স্কোয়াড ঘোষণা করেছিল বিসিবি। কিন্তু শেষ মুহূর্তে পাল্টে গেছে সব হিসাব-নিকাশ। নিরাপত্তাজনিত কারণে তাকে দেশে না ফেরার জন্য বলা হয়েছে।


বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সাকিবের দেশে ফেরা ইস্যুতে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ ভূঁইয়া গণমাধ্যমকে জানিয়েছেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে দেশে না আসার পরামর্শ দেওয়া হয়েছে।


এরপরই ধারণা করা হচ্ছিল নিরাপত্তা এবং পরিস্থিতি বিবেচনায় সরকার এবং বিসিবির পক্ষ থেকে দেশে আসার গ্রিন সিগনাল পাননি সাকিব। কিন্তু এবার ভিন্ন কথা শোনালেন অন্তর্বর্তী সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।


তিনি বলেন, দেশে না ফেরার সিদ্ধান্ত সাকিবের নিজেরই। সরকারের পক্ষ থেকে তাকে নিষেধ করা হয়নি।
এদিকে নির্ধারিত সময় অনুসারে আজ বিকেলে দুবাই থেকে বাংলাদেশের বিমানে ওঠার কথা ছিল সাকিবের। তাই যুক্তরাষ্ট্র থেকে দুবাই এসেছিলেন তিনি। কিন্তু দুপুর ২টা নাগাদ সাকিববিরোধীদের স্লোগানে উত্তাল হয়ে উঠেছিল স্টেডিয়ামের আশপাশের এলাকা। এ সময় বিভিন্ন স্লোগান দিচ্ছিলেন আন্দোলনকারী জনতা।


২১ অক্টোবর শুরু হতে যাওয়া মিরপুর টেস্টের স্কোয়াড থেকে সাকিবকে বাদ দেওয়ার দাবি তুলেছে আন্দোলনকারীরা। বিসিবি সভাপতি ফারুক আহমেদের উদ্দেশে দেওয়া স্মারকলিপিতে আন্দোলনরত ছাত্র-জনতা বলছেন, গণ-অভ্যুত্থান পরবর্তী রাষ্ট্র বিনির্মাণের লক্ষ্যে সকল জায়গায় যে পরিবর্তন হয়েছে তার অংশ আপনি নিজে। যদি এই গণ-অভ্যুত্থান না হতো, তাহলে আপনি বিসিবি প্রধান হতেন না।


‘তাই আপনার প্রথম লক্ষ্য হওয়া উচিত ফ্যাসিবাদ নির্মূল করে নিজের প্রতিষ্ঠানটি পরিচালনা করা। আপনি কোনোভাবেই ফ্যাসিবাদের পুনর্বাসন করতে পারেন না। আপনি পারেন না বাংলাদেশের জার্সি একজন ভোটচোর এমপির গায়ে জড়িয়ে দিতে। এই কাজের মাধ্যমে আপনি কেবলমাত্র পতিত স্বৈরাচারের মন্ত্রী ও সাবেক বিসিবিপ্রধান পাপনের প্রতিজ্ঞা পূরণ করতে যাচ্ছেন।’


স্মারকলিপিতে আরও বলা হয়েছে, পাপন (বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন) কথা দিয়েছিল, যে সে সাকিবকে মিরপুরের মাটিতে বিদায় দেবে। আপনিও ঠিক একই কাজটা করতে যাচ্ছেন। সাকিবকে বাংলাদেশের জার্সি গায়ে খেলতে দেওয়ার মাধ্যমে আপনি একজন ভোটচোর, হাসিনার দালাল, দুর্নীতিবাজ, শেয়ার বাজার কেলেঙ্কারির অপরাধী, জুয়ার দালালের শরীরে আমাদের প্রিয় মাতৃভূমির জার্সি তুলে দিচ্ছেন।


এমন অবস্থায় ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোকেও দেশে না ফেরার কথা জানিয়েছেন সাকিব। তিনি বলেন, পরবর্তী সময়ে কোথায় যাব, জানি না। তবে এটা প্রায় নিশ্চিত যে আমি দেশে ফিরছি না।
 

//এল//

স্বাস্থ্য ও গণমাধ্যমসহ আরও ৪ কমিশন গঠন

সাকিবকে দেশে ফিরতে সরকার নিষেধ করেনি: রিজওয়ানা হাসান

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

দাবিতেই সীমাবদ্ধ সিলেটের চা শ্রমিকদের জীবন 

বুদ্ধিজীবী কবরস্থানে অন্তিম শয়নে ‘অগ্নিকন্যা’

সালমান খানকে হত্যার জন্য ২৫ লাখ রুপিতে চুক্তি

দুই ঈদে ১১ এবং দুর্গাপূজার ছুটি বাড়িয়ে ২ দিন করার সিদ্ধান্ত

নারায়ণগঞ্জ জেলা সমিতি ইন স্পেনের আহ্বায়ক কমিটি

‘সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪৯৮ প্রাণ’

শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দালাল: শাওন

‘অগ্নিকন্যা’ মতিয়া চৌধুরীর জানাজা সম্পন্ন

সাবেক মন্ত্রী ফারুক খান কারাগারে 

ট্রাইব্যুনালে গণহত্যার বিচারকাজ শুরু, প্রধান আসামি শেখ হাসিনা