ঢাকা, বাংলাদেশ

রোববার, ভাদ্র ২৪ ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪

English

লাইফস্টাইল

রাতে স্বামী-স্ত্রীর এসব কাজে ‘রোম্যান্স’ বজায় থাকবে চিরদিন

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ২০:৩৫, ১১ সেপ্টেম্বর ২০২৩; আপডেট: ২১:২৫, ১১ সেপ্টেম্বর ২০২৩

রাতে স্বামী-স্ত্রীর এসব কাজে ‘রোম্যান্স’ বজায় থাকবে চিরদিন

ছবি সংগৃহীত

কথায় আছে, ভালোবাসা ভালোবাসে শুধুই তাঁকে, ভালোবেসে ভালোবাসায় বেঁধে যে রাখে! তাই তো নিজেদের দাম্পত্যে রোম্যান্স বজায় রাখতে চাইলে, সারাজীবন একে অপরের সঙ্গে বেঁধে বেঁধে থাকতে চাইলে শত ব্যস্ততার মধ্যেও একে অপরের জন্য সময় বের করতে হবে। কাটাতে হবে ‘কোয়ালিটি টাইমস’। তাহলেই দাম্পত্যের বাগানে বসন্তের ফুল ফুটবে। নইলে হাজার চেষ্টাতেও সম্পর্কের নৌকায় চড়ে জীবনের নদী পার করতে পারবেন না। বরং মাঝপথেই দেখা দেবে নৌকাডুবির আশঙ্কা!

তাই যেন তেন প্রকারেণ দাম্পত্যের সাদা-কালো ক্যানভাসে রোম্যান্সের রঙিন ছবি আঁকতে হবে। আর এই কাজে আপনাকে সাহায্য করবে কয়েকটি ‘নাইট রিচুয়ালস’। সোজা ভাষায় বললে, রাতে দম্পতিরা কয়েকটি কাজ করলেই কিন্তু দাম্পত্যে চিরকাল ভালোবাসার প্রদীপ জ্বলিয়ে রাখতে পারবেন। তাই আর দেরি না করে এইসব ‘নাইট রিচুয়ালস’ সম্পর্কে জেনে নিন।

মোবাইল, টিভি নিপাত যাক​
রাতে বিছানায় শুতে যাওয়ার পর আর মোবাইল বা টিভির স্ক্রিনের দিকে নজর দেওয়া চলবে না। এমনটা করলে কিন্তু নিজেদের মধ্যে তৈরি হবে আলোকবর্ষ দূরত্ব। তাই তো রাতে শোয়ার সময় মোবাইল, টিভি দূরে রেখে একে অপরের সঙ্গে কথা বলার চেষ্টা করুন। এতেই দেখবেন আপনাদের মধ্যে ভালোবাসা ও বিশ্বাস, দুইই বাড়বে। বেঁধে বেঁধে গোটা জীবন কাটিয়ে ফেলতে পারবেন।

​দিননামচা ভাগ করে নিন​
আমরা সকলেই সারাদিন খুব স্ট্রেসের মধ্যে থাকি। তাই তো দিনের শেষে মনের মানুষের সঙ্গে মানসিক চাপ ভাগ করে নিলে মন্দ হবে না। বরং এই টোটকাতে স্ট্রেস কমবে। এমনকী সম্পর্কের বন্ধনী হবে শক্তপোক্ত। তাই তো এবার থেকে শুতে গিয়ে একে অপরের দিননামচা অকপটে বলে ফেলার চেষ্টা করুন। তাহলেই দেখবেন কাজ হবে। অচিরেই ভালোবাসার সাগরে আপনারা ভেসে যেতে পারবেন।

ভালোবাসার মৌসুম
শুতে যাওয়ার আগে নিজেদের মধ্যে একটু প্রেম বিনিময় করলে মন্দ হবে না কিন্তু। তাই তো রোজ রাতে শোয়ার পর স্বামী-স্ত্রী একে অপরকে ‘আই লাভ ইউ’ বলতে ভুলবেন না যেন! এই কাজটা করলেই দেখবেন সারাদিনের ক্লান্তিকে পাশে সরিয়ে রেখে একে অপরকে কাছে টেনে নিতে পারবেন। হয়ে উঠতে পারবেন পরস্পরের অমরসঙ্গী। আর তারপরই শুরু হবে অন্য খেলা। ভালোবাসা, শুধু ভালোবাসা!

আরো কাছাকাছি আরো কাছে এসো​
দাম্প্যতকে চির সবুজ রাখতে চাইলে নিজেদের মধ্যে শারীরিক ঘনিষ্ঠতা থাকা চাই-ই চাই। নইলে মাঝপথেই সম্পর্কের গাড়ির ব্রেক ডাউন হবে নিশ্চিত! সুতরাং সম্পর্কের প্রদীপ জ্বালিয়ে রাখার তাগিদ থাকলে রাতেরবেলায় একে অপরের ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করুন। পরস্পরকে আদরের চাদরে মুড়ে দিয়েই চলুক রাত্রিযাপন। হলফ করে বলতে পারি, এতেই আপনাদের মনের নদীতে আসবে প্রেমের জোয়ার। সারাজীবন একসঙ্গে কাটিয়ে ফেলতে পারবেন।

গুড নাইট কিস ইজ মাস্ট​
সপ্তাহের সাত দিন একে অপরের কাছে আসা সম্ভব নয়। কিন্তু তাই বলে হার মেনে নিলে চলবে না। বরং শোয়ার আগে স্বামী-স্ত্রী একটা গুড নাইট কিস করতে ভুলবেন না যেন। এতেই দেখবেন দাম্পত্যের বাগানে ফুটবে রঙিন ফুল। সারাজীবন হাতে হাত রেখে একাধিক চ্যালেঞ্জ উতরে যেতে পারবেন। তাই শুভ কাজে আর দেরি নয়! এই সময়

ইউ

মণিপুরে বন্দুকযুদ্ধ-ড্রোন-রকেট হামলায় নিহত ৬

ব্যাংক থেকে নগদ টাকা উত্তোলনের নতুন নির্দেশনা

লঘুচাপ নিয়ে আবহাওয়ার সতর্কবার্তা, বন্দরে সংকেত

কেন হিন্দু কর্মকর্তাদের নামের তালিকা, জানাল পাট মন্ত্রণালয়

বিএসএমএমইউতে নতুন রেজিস্ট্রার নিয়োগ

বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, সাত দিনে ১২ জনের মৃত্যু

রবিবার থেকে অবকাশকালীন সূচিতে চলবে সুপ্রিম কোর্ট

সংস্কার চেয়ে অভিনয়শিল্পী সংঘকে শিল্পীদের আল্টিমেটাম

বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি, যা জানাল বিসিবি

অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে যে মন্তব্য করলেন নুর

আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ প্রবাসী ফিরবেন সন্ধ্যায়

প্রতীকী বিষপান কর্মসূচিতে ১৫ নার্সিং শিক্ষার্থী অসুস্থ 

সীমান্তে পিঠ প্রদর্শন করবেন না, বিজিবিকে স্বরাষ্ট্র উপদেষ্টা

বয়ারচর সংযোগ ব্রিজ ও বেড়িবাঁধ রক্ষায় এলাকাবাসীর মানববন্ধন

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ দাবিতে শাহবাগ অবরোধ