ঢাকা, বাংলাদেশ

মঙ্গলবার, আশ্বিন ১ ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪

English

জব/ক্যারিয়ার

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নেবে ৩২ নারী কর্মী

উইমেনআই ডেস্ক

প্রকাশিত: ১৫:৪০, ১৭ আগস্ট ২০২৪

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নেবে ৩২ নারী কর্মী

ফাইল ছবি

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীন এমসিএইচ সার্ভিসেস ইউনিটের উদ্যোগে এবং ইউএনএফপিএর অর্থায়নে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ৩২ জন মিডওয়াইফ নিয়োগের আবেদন শেষ হচ্ছে ১৮ আগস্ট (রবিবার)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুধু নারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রাতিষ্ঠানিক প্রসবসেবা জোরদার করার লক্ষ্যে দুটি মা ও শিশু কল্যাণ কেন্দ্র (সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর ও নোয়াখালীর সেনবাগ উপজেলার কানকিরহাট) এবং বান্দরবান, সুনামগঞ্জ, চাঁদপুর ও নোয়াখালীর ১৪টি নির্বাচিত ইউনিয়নে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এসব নিয়োগ দেওয়া হবে অস্থায়ী ভিত্তিতে।

যোগ্যতা: তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন মিডওয়াইফারি পরীক্ষায় উত্তীর্ণ এবং বিএনএমসি কর্তৃক স্বীকৃত সার্টিফিকেটধারী হতে হবে। প্রজননস্বাস্থ্য, মা ও শিশু স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা সেবায় অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন: মাসিক বেতন সাকল্যে: ৩০,০০০ টাকা

অন্যান্য সুবিধা: উৎসব ভাতা ও নববর্ষ ভাতার সুবিধা (সরকারি বিধি মোতাবেক)।

চাকরির মেয়াদকাল: ১ সেপ্টেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। তবে ফান্ড প্রাপ্তি সাপেক্ষে মেয়াদ বৃদ্ধি হতে পারে।

বয়স: ১৮ আগস্ট তারিখে সর্বোচ্চ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।

যেভাবে আবেদন: প্রার্থীদের অবশ্যই প্রয়োজনীয় কাগজপত্রের স্ক্যান কপিসহ পরিচালক (এমসিএইচ সার্ভিসেস) বরাবর ই-মেইলে ([email protected]) আবেদন করতে হবে। অনলাইনে কোনো প্রার্থী আবেদনপত্র করতে না পারলে সরাসরি পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ সার্ভিসেস ইউনিটে নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দেওয়া যাবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদনপত্রে স্পষ্ট অক্ষরে বাংলায় প্রার্থীর (ক) নিজ নাম, (খ) পিতার নাম, (গ) স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে), (ঘ) মাতার নাম, (ঙ) বর্তমান ঠিকানা: গ্রাম-মহল্লা, ডাকঘর, পোস্ট কোড নম্বর, উপজেলা, জেলা, (চ) স্থায়ী ঠিকানা: গ্রাম-মহল্লা, ডাকঘর, উপজেলা, জেলা, (ছ) শিক্ষাগত যোগ্যতা, (জ) জাতীয়তা, (ঝ) জন্মতারিখ, (ঞ) ধর্ম, (ট) অভিজ্ঞতা, (ঠ) বৈবাহিক অবস্থা (সন্তানসংখ্যা প্রযোজ্য ক্ষেত্রে), (ড) ই-মেইল ঠিকানা, (ঢ) মোবাইল নম্বর, (ণ) জাতীয় পরিচয়পত্রের নম্বর, (ত) আবেদনপত্রে স্বাক্ষর অবশ্যই থাকতে হবে।

আবেদনপত্রের সঙ্গে যেসব কাগজপত্রের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে: ডিপ্লোমা ইন মিডওয়াইফারি উত্তীর্ণ সনদসহ সব শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত কপি, বিএনএমসি কর্তৃক প্রদত্ত রেজিস্ট্রেশনের সত্যায়িত কপি, আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর স্টুডিওতে সদ্য তোলা রঙিন ছবি, প্রার্থীর নাগরিকত্ব সনদের (যে ইউনিয়ন/পৌরসভা/সিটি করপোরেশনের স্থায়ী বাসিন্দা সেই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত) সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি।

আবেদনের শেষ সময়: ১৮ আগস্ট ২০২৪ পর্যন্ত।

ইউ

নিউইয়র্কে বৈঠক হতে পারে ইউনূস ও শেহবাজের

 ‘১৭ বছর জনগণের জীবনে ছিল দুঃসহ কালো রাত’

ভাইরাল হওয়া শেখ হাসিনার পদত্যাগপত্র ভুয়া, দাবি আওয়ামী লীগের

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার

ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে নির্দেশ প্রধান উপদেষ্টার

এস আলমের গৃহকর্মী মর্জিনাও কোটিপতি!

বাংলাদেশকে নিয়ে ভারতকে সতর্ক করলেন গাভাস্কার

মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা 

সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তকে ডিএমপির কাছে হস্তান্তর

অবিলম্বে নির্বাচনের ব্যবস্থা করতে হবে: ফখরুল

ইলিশ চোরাচালান বন্ধে কোস্টগার্ডকে সতর্ক থাকার আহ্বান

আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে

মমতার ডাকে বৈঠকে রাজি আন্দোলনকারীরা

প্রকাশ্যে এলো শেখ হাসিনার পদত্যাগ পত্র

সরকারি চাকরিতে বঞ্চিতদের জন্য বিশেষ কমিটি গঠন