ঢাকা, বাংলাদেশ

বুধবার, আশ্বিন ৩১ ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪

English

অপরাধ

রাজধানীতে সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি

উইমেনআই প্রতিবেদকঃ

প্রকাশিত: ২০:৪০, ১২ অক্টোবর ২০২৪

রাজধানীতে সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি

সংগৃহীত ছবি

রাজধানীতে মোহাম্মদপুরে গভীর রাতে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে ডাকাতির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ ডাকাত দল একটি বাসায় ঢুকে ‘৭৫ লাখ টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার’ লুট করেছে। বাড়িটি ব্যবসায়ী ‘আবু কোম্পানি’র বলে পরিচিত হলেও ওই ব্যক্তির নাম আবু বকর।

শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে মোহাম্মদপুর তিন রাস্তা মোড়ের কাছে ওই বাড়িতে এ ঘটনা ঘটে বলে মোহাম্মদপুর থানার ওসি আলী ইফতেখার হাসান জানিয়েছেন।


ওসি ইফতেখার বলেন, মুখে মাস্ক লাগিয়ে সেনাবাহিনীর পোশাক পরে তারা আসে। ওই লোকজনকে দেখে দারোয়ান গেট খুলে দেন। এরপর তারা তিনতলায় আবু বকরের ফ্ল্যাটে যান। র‌্যাবের জ্যাকেট পরা ও সাদা পোশাকের লোকজনও ছিল তাদের সঙ্গে।

তিনি বলেন, সেনাবাহিনীর পোশাক পরা যে কয়জন এসেছিল, তারা এমনভাবে এসেছিল যে বোঝার উপায় নেই তারা সেনাবাহিনীর সদস্য নয়। হেলমেটটা দেখেও সন্দেহ করার উপায় নেই।

প্রতক্ষ্যদর্শীরা জানান, রাত ৩টা থেকে সাড়ে ৩টার সময় ১৫-২০ জনের একটি দল ৪-৫টি হায়েস গাড়ি নিয়ে হাজি ভিলায় আসে। এদের মধ্যে অর্ধেকের বেশি লোক সেনাবাহিনীর পোশাক পরা ছিল। বাকি চার থেকে পাঁচজন র‍্যাবের কটি পরা এবং বাকি কয়েকজন সিভিলে ছিল।

বাড়ির মালিক আবু বক্কর সিদ্দিক জানান, গতকাল রাতে সেনাবাহিনীর পোশাক পরে কয়েকজন এসে আমাকে বাসার গেট খুলতে বলে। আমি বাসার গেট খুলে দিলে দুজন এসে আমার দুই হাত ধরে আমাকে বলে ‘তোর কাছে অস্ত্র আছে। অস্ত্রগুলো বের কর’। আমি তখন বললাম, ‘আমার অস্ত্র থানায় জমা দিয়ে এসেছি। আমার কাছে কোনো অস্ত্র নাই। তখন তারা আমাদের আটকে রেখে পুরো বাসা তল্লাশি করে। এ সময় বাসায় থাকা নগদ ৮৫ লাখ ৫০ হাজার টাকা ও ৭০ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায়।

বাড়ির প্রহরী মমিন জানান, রাত সাড়ে ৩টার দিকে সেনাবাহিনী ও র‍্যাবের পোশাক পরে কয়েকজন এসে আমাকে ঘুম থেক জাগিয়ে বাড়ির গেট খুলতে বলে। আমি তাদের পরিচয় জানতে চাইলে তারা আমাকে যৌথ বাহিনীর অভিযানে বাড়ি তল্লাশি করবে বলে জানায়। আমি গেট খুলে দিলে সেনাবাহিনী ও র‍্যাবের পোশাক পরা কয়েকজন বাড়িতে প্রবেশ করে বাড়ির মালিকের তিন তলার বাসায় প্রবেশ করে। সেখানে গিয়ে বেশ কয়েক ঘণ্টা তল্লাশি চালায়। ওই সময় বাড়িতে থাকা ৮৫ লাখ টাকা, ৫০ ভরি স্বর্ণালঙ্কার ও বেশ কয়েকটি মোবাইল ফোন লুটপাট করে নিয়ে যায়। এ সময় আমাকেও তারা গাড়িতে করে তুলে নিয়ে যেতে চায়।

বাড়িতে থাকা সিসিটিভি ফুটেজে দেখা যায়, রাত সাড়ে ৩টার দিকে বাড়ির মূল গেট দিয়ে প্রথমে সেনাবাহিনীর পোশাক পরা ১১ জন লোক প্রবেশ করে। তাদের সঙ্গে র‍্যাবের কটি পরা ৪ জন ও সিভিল পোশাকে ৫ জন লোক বাড়িতে প্রবেশ করে। বাড়িতে প্রবেশ করার সময় সবাই মুখোশ পরা ছিল। তারা বাড়িতে প্রবেশ করে প্রথমে সিসিটিভি ক্যামেরা ভেঙে ফেলার চেষ্টা করে। বাড়ির সিসিটিভি ছাড়াও আশপাশের কয়েকটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, ৪টি হায়েস গাড়ি এসে বাড়ির পাশে থামে। সেখান থেকে ৩-৪ জন লোক গাড়ি থেকে নেমে বাড়ির পাশে একটি বিরিয়ানি দোকানে অপেক্ষা করছিল। বাড়ি থেকে সেনাবাহিনী ও র‍্যাবের পোশাক পরা লোকজন নামলে অপেক্ষমান থাকা লোকজন তারাও গাড়িতে উঠে যায়।

মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী ইফতেখার আরও জানান, আমরা আশপাশে কয়েকটি সিসিটিভি ফুটেজে তাদের সঙ্গে আসা কয়েকজনকে শনাক্ত করতে পেরেছি। তাদের সঙ্গে নিয়ে আসা গাড়িগুলো শনাক্তের জন্য চেষ্টা করে যাচ্ছি। আশা করছি, শিগগির আমরা তাদের আটক করতে পারব।

//এল//

মার্কিন ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আমন্ত্রণ প্রধান উপদেষ্টার

ডিম-তেল আমদানিতে শুল্ক কমানোর সিদ্ধান্ত সরকারের

ডেঙ্গুতে নতুন মৃত্যু ৮, আক্রান্ত ১১০৮ জন

৪৩তম বিসিএসের গেজেট প্রকাশ

সাবেক এমপি সাইফুজ্জামান ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পরিদর্শন শেষে যা বললেন আইন উপদেষ্ট

শনিবার আবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসছেন প্রধান উপদেষ্টা

শপথ নিলেন পিএসসির নতুন চেয়ারম্যান ও সদস্যরা

হাথুরুসিংহেকে বরখাস্ত, নতুন কোচ ফিল সিমন্স

ভারতে তসলিমার রেসিডেন্স পারমিটের মেয়াদ শেষ

ইসলামী ব্যাংকের শরীআহ সুপারভাইজরি কমিটির সভা

৪.২৫ পেয়েছেন গুলিতে নিহত সেই নাফিসা

বৃহস্পতিবার থেকে ট্রাইব্যুনালে বিচারকাজ শুরু: তাজুল ইসলাম

‘সিন্ডিকেটের হোতাদের বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার করা হবে’

বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি শুরু