ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, আশ্বিন ৪ ১৪৩১, ১৯ সেপ্টেম্বর ২০২৪

English

অপরাধ

ফুলবাড়ীতে তিন ব্যবসায়ীতে ভোক্তা অধিকারের অভিযানে

প্রভাষক রীতা গুপ্তা, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে

প্রকাশিত: ১৭:০৯, ১৮ সেপ্টেম্বর ২০২৪

ফুলবাড়ীতে তিন ব্যবসায়ীতে ভোক্তা অধিকারের অভিযানে

ছবি সংগৃহীত

দিনাজপুরের ফুলবাড়ীতে ভোগ্যপণ্যের মূল্য তালিকা না ঝুলানোসহ অস্বাস্থ্যকর পরিবেশে খাবারের হোটেল পরিচালনার দায়ে একটি খাবার হোটেলসহ দুইটি পাইকার কাঁচা সবজি ব্যবসায়ীকে জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১১ টায় ফুলবাড়ী পৌরএলাকার পাইকারি কাঁচা সবজি বাজারে অভিযানটি পরিচালনা করেন দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম রুনি।

জানা গেছে, পাইকারি কাঁচা সবজি বাজারে কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে ভোগ্যপণ্যের দাম বাড়িয়ে ভোক্তাদের সবজি পণ্য কিনতে বাধ্য করা হচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে  অভিযান পরিচালনা করা হয়। আড়ৎগুলোতে পণ্যের মূল্য তালিকা না থাকায় মেসার্স থ্রি সন্স ভান্ডারের স্বত্ত্বাধিকারী সবুজ কুমার প্রামাণিককে ৩ হাজার টাকা এবং একই অপরাধের দায়ে মেসার্স জোবায়ের ভান্ডারের স্বত্ত্বাধিকারী  জোবায়ের হোসেনকে ৩ হাজার টাকা অর্থদÐসহ সতর্কবার্তা প্রদান করা হয়।

দিকে খাবারের হোটেল অস্বাস্থ্যকর পরিবেশ, খাদ্যে মানবদেহে ক্ষতিকর নিষিদ্ধ হাইড্রোজ ও ইউরিয়া সার ব্যবহার ও হোটেলের রান্নাঘরে কর্মচারীদের রাত্রীযাপনসহ পার্শ্বে গরুর গোয়ালঘর রাখার অপরাধে এলাকার শাওন-শান্ত মিষ্টান্ন ভাÐার ও হোটেলের স্বত্ত্বাধিকারী সঞ্জিত মোহন্তকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে থানার উপ-পরিদর্শক (এসআই) রেজাউল আলম, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ, দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কম্পিউটার অপারেটর এরশাদ আলী, দিনাজপুর ক্যাব সদস্য মাসউদ রানা, ইউনিভার্সিটি এসোসিয়েশন ফুলবাড়ীর পক্ষে শিক্ষার্থী জুনায়ইধ হোসেন তুষার, অলি আহম্মেদ, আয়েশা ছিদ্দিকা আশা, সিহাব বাবুসহ থানার পুলিশ সদস্য ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, দীর্ঘদিন থেকে অভিযোগ ছিল যে, ফুলবাড়ী পাইকারী কাঁচাবাজারে কেনাবেচায় কোনো ভাউচার না দেয়াসহ মূল্য তালিকা টানানো হয় না। অভিযান চলাকালে বেশ কয়েকজন আড়ৎদার তাদের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে সটকে পড়েন। আড়তে কেনাবেচার ভাউচার রাখাসহ পণ্য মূল্য তালিকা টানানোর তাগিদ দেয়া হয়েছে। যাদের মূল্য তালিকাসহ বেচাকেনার ভাউচার না থাকায় দুইটি প্রতিষ্ঠানের কাছ থেকে ৩ হাজার করে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একইসাথে একটি খাবার হোটেল ব্যবসায়ীর কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায়সহ সতর্ক করা হয়েছে।

ইউ

যৌথ অভিযানে এখন পর্যন্ত ১৮৫ অস্ত্র উদ্ধার, গ্রেপ্তার ৮৪

আগামী ৭২ ঘণ্টা আবহাওয়া যেমন থাকবে

রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন সিপিডির ফাহমিদা খাতুন

স্বামী-সন্তানসহ হেনরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

উপদেষ্টাদের আয় ও সম্পদ বিবরণী প্রকাশের নীতিমালা অনুমোদন

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭

বন্ধ করা হবে সাড়ে ৩ হাজার অবৈধ ইটভাটা

বন্ধুমহল প্যারিস ফ্রান্সের আলোচনা সভা ও কমিটি গঠন 

বিজয়নগর  দুপক্ষের সংঘর্ষে ১৫ জন আহত

এবার ১০অন১০ স্মার্টফোন বাজারে ছাড়লো ওয়ালটন

‘শেখ হাসিনাকে ফেরত চাওয়া হবে’

গণপিটুনিতে হত্যা, এবার মুখ খুললেন উপদেষ্টা নাহিদ

অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন

সাংবাদিকদের নিয়ে আদেশ সংশোধন করল ইসি