ঢাকা, বাংলাদেশ

মঙ্গলবার, আশ্বিন ১ ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪

English

বৃত্তের বাইরে

নারী সাংবাদিকের রহস্যজনক মৃত্যু, জড়িতদের শাস্তি দাবি

উইমেনআই প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২২, ২৮ আগস্ট ২০২৪

নারী সাংবাদিকের রহস্যজনক মৃত্যু, জড়িতদের শাস্তি দাবি

ফাইল ছবি

রাজধানীর হাতিরঝিল এলাকায় লেকের পানিতে ভাসমান অবস্থায় এক নারী সাংবাদিকের রহস্যজনক মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বাংলাদেশ মহিলা পরিষদ। একইসঙ্গে ঘটনার রহস্য উদঘাটন করে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) গণমাধ্যমে পাঠানো নারীবাদি সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে ২৮ আগস্টের বিভিন্ন অনলাইন পোর্টালে প্রকাশিত খবরের বরাতে বলা হয়, রাজধানীর হাতিরঝিল এলাকায় লেকের পানিতে ভাসমান অবস্থায় বেসরকারি টেলভিশন গাজী টিভির নিউজরুম এডিটর এক নারী সাংবাদিকের রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘটনা সূত্রে জানা গেছে, নিহত নারী সাংবাদিক রাহানুমা সারাহ তার স্বামী সায়েদ শুভ্রর সাথে রাজধানীর কল্যাণপুরে ভাড়া বাসায় থাকতেন। গত ২৬ আগস্ট সোমবার রাহানুমা সারাহ তার অফিসে যান। রাতে বাসায় না ফিরে এক ব্যক্তিকে দিয়ে তিনি বাসাভাড়ার টাকা স্বামীকে পাঠিয়ে দেন। নিহত রাহানুমার স্বামী তাকে ফোন দিলে তিনি ব্যস্ত আছেন বলে ফোন রেখে দেন। গত ২৭ আগস্ট ২০২৪ তারিখ মঙ্গলবার হাতিরঝিল এলাকায় পথচারীরা রাহানুমার নিথর দেহ পানিতে ভাসতে দেখতে পায়। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখাসে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

বিবৃতিতে আরো বলা হয়, দেশের অস্থিতিশীল পরিস্থিতিকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন জায়গায় নারী ও কন্যারা বিভিন্ন সহিংতার শিকার হচ্ছে। কর্মক্ষেত্রে পেশাজীবী নারীদের স্বাধীনভাবে চলাফেরা ও তাদের নিরাপত্তা হুমকির সম্মুখীন।

নারী সাংবাদিক রাহানুমা সারাহ এর রহস্যজনক মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বিবৃতিতে বলা হয়, ঘটনার রহস্য উদঘাটনপূর্বক জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে। পাশাপাশি নারী ও কন্যার সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে জরুরি ভিত্তিতে পদক্ষেপ গ্রহণের জন্য জোর দাবি জানানো হয়েছে। এছাড়া নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধে ব্যক্তি, পরিবার ও সমাজকে যুক্ত করে সমন্বিত সামাজিক আন্দোলন গড়ে তুলার আহ্বান জানানো হয়েছে।

ইউ

নিউইয়র্কে বৈঠক হতে পারে ইউনূস ও শেহবাজের

 ‘১৭ বছর জনগণের জীবনে ছিল দুঃসহ কালো রাত’

ভাইরাল হওয়া শেখ হাসিনার পদত্যাগপত্র ভুয়া, দাবি আওয়ামী লীগের

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার

ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে নির্দেশ প্রধান উপদেষ্টার

এস আলমের গৃহকর্মী মর্জিনাও কোটিপতি!

বাংলাদেশকে নিয়ে ভারতকে সতর্ক করলেন গাভাস্কার

মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা 

সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তকে ডিএমপির কাছে হস্তান্তর

অবিলম্বে নির্বাচনের ব্যবস্থা করতে হবে: ফখরুল

ইলিশ চোরাচালান বন্ধে কোস্টগার্ডকে সতর্ক থাকার আহ্বান

আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে

মমতার ডাকে বৈঠকে রাজি আন্দোলনকারীরা

প্রকাশ্যে এলো শেখ হাসিনার পদত্যাগ পত্র

সরকারি চাকরিতে বঞ্চিতদের জন্য বিশেষ কমিটি গঠন