আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
প্রবাস

শিক্ষার্থীদের জন্য ‘পিপলএনটেক’র দুই কোটি টাকার বৃত্তি

ওমেনআই ডেস্ক : যুক্তরাষ্ট্রভিত্তিক বাংলাদেশের মালিকানাধীন প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান ‘পিপলএনটেক’ শিক্ষার্থীদের জন্য দুই কোটি টাকার ‘কোভিড-১৯ রিকোভারি স্কলারশিপ’ ঘোষণা করেছে।

গত ২৪ জুলাই দুই হাজার শিক্ষার্থীকে বৃত্তির জন্য চূড়ান্ত করে প্রতিষ্ঠানটি।
প্রায় ৩০ হাজার শিক্ষার্থীর আবেদনের মধ্য থেকে লিখিত ও ভাইভা পরীক্ষার মাধ্যমে তাদের চূড়ান্ত করা হয়।

গত শনিবার নিউইয়র্ক থেকে ফেইসবুক লাইভের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম।

এতে বিশেষ অতিথি ছিলেন পিপলএনটেক’র প্রধান নির্বাহী কর্মকর্তা আবুবকর হানিপ, ব্যবস্থাপনা পরিচালক ফারহানা হানিপ, উপ-ব্যবস্থাপনা পরিচালক লায়ন মো. ইউসূফ খান ও ‘আমরাই ডিজিটাল বাংলাদেশ ফোরাম’র সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন।

আবুবকর হানিপ বলেন, ‘যুক্তরাষ্ট্রে কেউ যখন ব্যাচেলর কিংবা মাস্টার্স ডিগ্রি শেষ করে এন্ট্রি লেভেলের কোন চাকরি নেয়, তখন সে বছরে সর্বোচ্চ ৪৫ থেকে ৫০ হাজার ডলার আয় করতে পারে। ১০০ থেকে ১২০ হাজার ডলার আয় করতে হলে তাকে ছয়/সাত বছর চাকরি করতে হয়। অপরদিকে পিপলএনটেক সেখানে মাত্র ৪ মাসের প্রশিক্ষণ দিয়ে তাদের শিক্ষার্থীদের ১২০ থেকে ১৪০ হাজার ডলারের চাকরি দিতে পেরেছে।’

ফারহানা হানিপ বলেন, ‘পিপলএনটেক এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ছয় হাজারের বেশি বাংলাদেশির কর্মসংস্থানের ব্যবস্থা করেছে, যাদের বেশির ভাগই মেয়ে। এ প্রযুক্তি প্রতিষ্ঠানের অন্যতম একটি লক্ষ্য যুক্তরাষ্ট্রে অবস্থান করা সিঙ্গেল কিংবা বেকার মায়েদের প্রযুক্তিভিত্তিক কাজ শিখিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করে তাদের পাশে দাঁড়ানো।

মা/১৬/৯/২২.০৭

আরও পড়ুন

Back to top button
Close
Close