আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
জাতীয়স্লাইড

ভবিষ্যৎ কার্যক্রমে সহায়ক হবে পিএসসির ইতিবাচক পরিবর্তন : রাষ্ট্রপতি

ওমেনআই ডেস্ক : বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ইতিবাচক পরিবর্তন এর ভবিষ্যৎ কার্যক্রমে সহায়ক হবে বলে মনে করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

আজ বুধবার পিএসসির বিদায়ী চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন। খবর ইউএনবি’র।

সাক্ষাৎকালে পিএসসির বিদায়ী চেয়ারম্যান দায়িত্ব পালনে সহযোগিতার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় তার আমলে গৃহীত পদক্ষেপ ও কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন তিনি।

তিনি বলেন, ‘বর্তমানে পিএসসি বিসিএসসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষা কার্যক্রমের সময় অনেকাংশে কমিয়ে আনতে সক্ষম হয়েছে। এছাড়া নিয়োগ প্রক্রিয়ার প্রতিটি স্তরে গুণগত পরিবর্তন আনা সম্ভব হয়েছে এবং পিএসসির প্রতিটি কাজে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করা হয়েছে।’

রাষ্ট্রপতি সফলভাবে দায়িত্ব পালনের জন্য পিএসসি চেয়ারম্যানকে ধন্যবাদ জানান। তার সময়ে পিএসসিতে যে ইতিবাচক পরিবর্তন এসেছে তা প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ কার্যক্রমেও সহায়ক হবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সাবেক সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়ে বুধবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

চাকরি জীবনে বিসিএস প্রশাসন একাডেমিক রেক্টরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করা সোহরাব হোসাইন বিদায়ী চেয়ারম্যান মোহাম্মদ সাদিকের স্থলাভিষিক্ত হবেন। মোহাম্মদ সাদিকের মেয়াদ আগামী শুক্রবার শেষ হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে অবসরোত্তর ছুটি ও তৎসংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে সোহরাব হোসাইনকে পিএসসির চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করলেন। তিনি দায়িত্বভার গ্রহণের তারিখ থেকে পরবর্তী পাঁচ বছর মেয়াদে বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যা আগে ঘটে সেই সময় পর্যন্ত পিএসসির চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করবেন।

মা/১৬/৯/২১.২২

আরও পড়ুন

Back to top button
Close
Close