আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
খেলাধুলা

শ্রীলঙ্কার কিছুই করার নেই!

ওমেনআই ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে আনুষ্ঠানিকভাবে কোনো বার্তা না পেলেও গণমাধ্যমের কল্যাণে বিসিবি সভাপতির শর্ত মেনে সফরে যেতে আপত্তির কথা জেনে গেছে লঙ্কান বোর্ড।

এবার তারা বলছে, শর্তগুলো বেঁধে দিয়েছে লঙ্কান স্বাস্থ্য বিভাগ, তাই এসএলসি’র বিশেষ কিছু করার নেই। লঙ্কান গণমাধ্যমে এমনটাই জানিয়েছেন এসএলসি’র সিইও অ্যাশলি ডি সিলভা। তবে বিসিবি’র চাহিদাগুলো নিয়ে আবারও আলোচনায় বসবে লঙ্কান ক্রিকেট। গুঞ্জন আছে, ইতোমধ্যেই কোয়ারেন্টিন ও বহর নিয়ে নমনীয় হয়েছে আয়োজক শ্রীলঙ্কা।

কোনো রাখ ঢাক নয়, কোনো ভনিতা নয়। লঙ্কা সফর নিয়ে বিসিবির অবস্থানটা পরিষ্কার জানিয়ে দিয়েছেন সভাপতি। তবে এতো আর পাড়ার খেলা নয়। আন্তর্জাতিক টেস্ট চ্যাম্পিয়নশিপ। তাই শর্ত, আপত্তি বা সিদ্ধান্ত; যেকোনো তথ্য আদান-প্রদান আনুষ্ঠানিকভাবে একটা নিয়ম মেনেই করতে হয়। দেশের গণমাধ্যমে অদ্ভুতুড়ে শর্ত নিয়ে বিসিবি বস উষ্মা প্রকাশ করলেও আনুষ্ঠানিক বার্তা নাকি এখনও হাতে পায়নি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

তাই বলে কি বিষয়টা গোপন আছে! অন্তর্জালের এই যুগে মুহূর্তেই ওয়াকিবহাল আয়োজক শ্রীলঙ্কা। তবে শর্তগুলো এসএলসি’র নয়। করোনা মহামারি সতর্কতায় নিয়মগুলো বেঁধে দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। তারপরও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে সর্বোচ্চ চেষ্টা করবেন লঙ্কান বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা।

তিনি বলেন, আমরা বিসিবি’র আনুষ্ঠানিক উত্তরের অপেক্ষায় আছি। বিদেশি গণমাধ্যম থেকে আমরা জেনেছি যে আমাদের স্বাস্থ্য বিভাগের শর্তগুলো নিয়ে তাদের আপত্তি আছে। এ ব্যাপারে এসএলসির বিশেষ কিছু করার নেই। তারপরও আনুষ্ঠানিক বার্তার জন্য আমরা অপেক্ষা করছি। সিরিজটা যেন আর না পিছিয়ে যায় এজন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করবো।

এর আগে, মিরপুরে সভাপতির বক্তব্যের পর পরই স্বাস্থ্য বিভাগের সঙ্গে আলোচনা করে শর্ত শিথিলে সচেষ্ট হতে লঙ্কান বোর্ডকে পরামর্শ দিয়ে টুইট করেন দেশটির ক্রীড়ামন্ত্রীও।

এদিকে, ঢাকার বাতাসে গুঞ্জন আনুষ্ঠানিকভাবে ঘোষণা না আসলেও নিজেদের মধ্যে একটা যোগাযোগ হয়েছে দুই বোর্ডের। আর তা সত্য হলে ৪১ জনের বহর নিয়ে লঙ্কা সফরে যাবে বিসিবি। ১৪ দিনের বদলে ৭ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে মুমিনুল বাহিনীকে। তবে, এ নিয়ে বিসিবির সঙ্গে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

সি/১৫/৯/১২.০৫

আরও পড়ুন

Back to top button
Close
Close