আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
আন্তর্জাতিক

সহপাঠীর করোনা, কোয়ারেন্টিনে স্পেনের রাজকন্যা

ওমেনআই ডেস্ক : স্কুলের সহপাঠী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কোয়ারেন্টিনে রয়েছেন স্পেনের রাজকন্যা লিওনর।রাজপরিবারের মুখপাত্রের বরাতে রোববার এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম রয়টার্স ও ডেইলি মেইল।

রাজকন্যা কোয়ারেন্টিনে থাকলেও তার বাবা রাজা ফেলিপ এবং মা রানি লেটিজিয়া নিয়মিতভাবে রাজকার্যে অংশ নিচ্ছেন বলে সূত্রগুলো নিশ্চিত করেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, মাদ্রিদের শান্তা মারিয়া ডি লস রোসালস স্কুলের অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গেই ১৪ বছর বয়সী রাজকন্যা লিওনর কোভিড-১৯ টেস্ট সম্পন্ন হয়। সেখানে তার এক সহপাঠী করোনা পজিটিভ হওয়ায় সতর্কতামূলকভাবে তাকে কোয়ারেন্টিনে রেখেছে রাজপরিবার।

করোনা সংক্রমণের মুখে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত সপ্তাহে খুলে দেওয়া হয়েছে স্পেনের স্কুলগুলো। দেশটির অন্তত ৮০ লাখ শিক্ষার্থী পুনরায় স্কুলে ফিরেছে। স্কুল খোলার সঙ্গে সঙ্গেই শিক্ষার্থীদের মধ্যে কেউ কেউ করোনা পজিটিভ হয়েছে। তাই স্পেনের কোথাও কোথাও ১৪-১৮ বছর বয়সীদের শিক্ষা প্রতিষ্ঠান খুলতে আরও এক সপ্তাহ অপেক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পশ্চিম ইউরোপের দেশগুলোর মধ্যে স্পেনে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। দেশটিতে ৫ লাখ ৬৬ হাজার ৩২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৭৪৭ জনের।

মা/১৩/৯/১৬.২৮

আরও পড়ুন

Back to top button
Close
Close