আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
জাতীয়স্লাইড

জাতিসংঘে সদস্য পদ অর্জন ও বঙ্গবন্ধুর ভাষণের দিবস পালনের সিদ্ধান্ত

ওমেনআই ডেস্ক : জাতিসংঘে বাংলাদেশের সদস্য পদ অর্জন ও জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ প্রদান উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।

এ উপলক্ষে ১৭ সেপ্টেম্বর আলোচনা অনুষ্ঠান এবং ২৫ সেপ্টেম্বর আলোচনা অনুষ্ঠান ও প্রামাণ্যচিত্র সম্প্রচার করা হবে।

শনিবার (১২ সেপ্টেম্বর) জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির এক অনলাইন সভায় এ সিদ্ধান্ত হয়।

কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক, সদস্য-সচিব ও অন্য সদস্যরা অংশ নেন।

এক সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে। খবর বাসস’র।

জাতীয় বাস্তবায়ন কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় ,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসাবে জাতিসংঘে বাংলাদেশের সদস্য পদ অর্জন উপলক্ষ্যে আগামী ১৭ সেপ্টেম্বর এবং জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ প্রদান উপলক্ষ্যে আগামী ২৫ সেপ্টেম্বর তারিখে আলোচনা অনুষ্ঠান ও প্রামাণ্যচিত্র সম্প্রচার করা হবে।

সভায় গৃহীত সিদ্ধান্তে জানানো হয়, ১৭ সেপ্টেম্বর ১৯৭৪ তারিখে জাতিসংঘে বাংলাদেশের সদস্য পদ অর্জনে বঙ্গবন্ধুর অসামান্য ও গৌরবদীপ্ত ভূমিকা জনগণের সামনে তুলে ধরার প্রয়াস হিসাবে একটি রেকর্ডকৃত আলোচনা অনুষ্ঠান আগামী ১৭ সেপ্টেম্বর ২০২০ তারিখে বাংলাদেশ টেলিভিশনসহ সকল বেসরকারি টেলিভিশন চ্যানেল, অনলাইন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রচার করা হবে।

এছাড়া ২৫ সেপ্টেম্বর ১৯৭৪ তারিখ বঙ্গবন্ধুকর্তৃক জাতিসংঘে প্রথমবারের মতো বাংলায় প্রদত্ত ঐতিহাসিক ভাষণের উপর আরও একটি রেকর্ডকৃত আলোচনা অনুষ্ঠান এবং এ সম্পর্কিত একটি প্রামাণ্যচিত্র বাংলাদেশ টেলিভিশনসহ সকল বেসরকারি টেলিভিশন চ্যানেল, অনলাইন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রচার করা হবে।

সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, পররাষ্ট্রমন্ত্রী এ. কে আবদুল মোমেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, আসাদুজ্জামান নূর, এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, সংস্কৃতিবিষয়ক সচিব মো. বদরুল আরেফীন, তথ্য সচিব কামরুন নাহার, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. খলিলুর রহমান, সশস্ত্র বাহিনী বিভাগের মহাপরিচালক কমোডর বশীর উদ্দিন আহমেদ, বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, সৈয়দ হাসান ইমাম, কবি তারিক সুজাত, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, অ্যাটকো সহ-সভাপতি মোজাম্মেল হক, সাংবাদিক সুভাষ সিংহ রায় এবং জাতীয় বাস্তবায়ন কমিটির কর্মকর্তা অংশ গ্রহণ করেন।

মা/১৩/৯/০৬.০৮

আরও পড়ুন

Back to top button
Close
Close