আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
অন্যান্যস্লাইড

মসজিদে বিস্ফোরণ : তিতাসকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

ওমেনআই ডেস্ক : নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় রাজউক, ডিপিডিসি, তিতাস, মসজিদ কমিটি— সব পক্ষের দায় রয়েছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তিতাস গ্যাসকে আপাতত পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

আগামী সাত দিনের মধ্যে এই টাকা দিতে বলা হয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষকে। এই টাকা নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কাছে জমা দিতে হবে। জেলা প্রশাসক এসব টাকা বিতরণ করবেন।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার রিট শুনানিতে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

নিহত ও আহতদের ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণের নির্দেশ কেন দেয়া হবে না, তা-ও জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় সচিব, তিতাস গ্যাস কর্তৃপক্ষ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার। অন্যদিকে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল নূর উস সাদিক।

এদিকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা জানান, এ বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাঁচ লাখ টাকা করে দেয়ার আদেশ স্থগিত চাইবে রাষ্ট্রপক্ষ।

এর আগে গত ৭ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্ত প্রত্যেকের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

নারায়ণগঞ্জের বাসিন্দা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার জনস্বার্থে এ রিট দায়ের করেন। রিটে বিদ্যুৎ ও জ্বালানি সচিব, তিতাস গ্যাস কর্তৃপক্ষ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২৮ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি আছেন ৮ জন।

গত ৪ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের বিস্ফোরণ হয়।

মা/৯/৯/১৩.৪৩

আরও পড়ুন

Back to top button
Close
Close