আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
খেলাধুলা

জাতীয় দলের ওপেনার সাইফ হাসানের করোনা পজিটিভ

ওমেনআই ডেস্ক : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনার সাইফ হাসান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

সোমবার ঢাকায় ১৭ জন খেলোয়াড়সহ ২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। সাইফ ছাড়াও বিসিবির প্রধান ট্রেনার নিকোলাস লিরও করোনা শনাক্ত হয়েছে।

বিসিবি জানায়, ট্রেনার নিকোলাস বাংলাদেশে আসার আগে গত ২৪ আগস্ট দুবাইতেও করোনা পজিটিভ হয়েছিলেন। ১০ দিন আইসোলেশনে থাকার পর ২৩ আগস্ট আরেক পরীক্ষায় তার ফল নেগেটিভ আসে। ঢাকায় আসার পর তিনি ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করেছেন।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘লির ব্যাপারটি আমাদের পরামর্শকরা খতিয়ে দেখবেন যে তিনি নতুন করে আক্রান্ত হয়েছেন নাকি এটা আগেরই সংক্রমণ।’

২৪ অক্টোবরে অনুষ্ঠিতব্য তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এই মাসের শেষের দিকে বাংলাদেশ জাতীয় দল শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে। তার আগে জাতীয় দলের প্রত্যেকের করোনা নেগেটিভ কিনা তা নিশ্চিত করার চেষ্টা করছে বিসিবি।

এর আগে বিসিবির চিকিৎসক নিশ্চিত করেছেন, শ্রীলঙ্কার উদ্দেশ্যে যাত্রা করার আগে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মোট চারটি কোভিড-১৯ টেস্টের মধ্য দিয়ে যাবেন।

কয়েকজন সাপোর্ট স্টাফের করোনা পজিটিভ শনাক্ত হওয়ায় তিনদিনের জন্য ব্যক্তিগত প্রশিক্ষণ কর্মসূচি বন্ধ থাকলেও এর আগে প্রায় এক মাস ধরে প্রশিক্ষণে ব্যস্ত ছিলেন ক্রিকেটাররা। তবে ৯ সেপ্টেম্বর থেকে ব্যক্তিগত প্রশিক্ষণ কর্মসূচি চালিয়ে যাওয়ার কথা রয়েছে।

মা/৯/৯/১৩.০৩

আরও পড়ুন

Back to top button
Close
Close