আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
বিনোদন

প্রথম নারী চলচ্চিত্র নির্মাতার উপর নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী

বিনোদন ডেস্ক : বাংলাদেশি চলচ্চিত্র প্রযোজনা সংস্থা খনা টকিজ অনলাইনে চলচ্চিত্র প্রদর্শনের জন্য নিয়ে এসেছে ‘খনা ভিউয়িং রুম’। যেখানে নিয়মিত প্রদর্শিত হচ্ছে বিশ্বের বিভিন্ন প্রান্তের আন্তর্জাতিক পুরস্কার বিজয়ী পরিচালকদের চলচ্চিত্র।

‘খনা ভিউয়িং রুম’-এ নিয়মিত প্রদর্শণীর তালিকায় এবার যুক্ত হচ্ছে বিশ্বের প্রথম নারী চলচ্চিত্র নির্মাতা অ্যালিস গি ব্লশের জীবন অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘বি ন্যাচারাল: দ্য আনটোল্ড স্টোরি অফ অ্যালিস গি ব্লশে’।

আগামী শনিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় ‘খনা ভিউয়িং রুম’-এ অনলাইনে এই লিংকের (https://forms.gle/P9ds9RwTj6vAUt496) মাধ্যমে রেজিস্ট্রেশনকারীরা ছবিটি দেখতে পারবেন। চলচ্চিত্রটি প্রদর্শনীর পাশাপাশি ছবিটির পরিচালক পামেলা বি গ্রিন বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা রুবাইয়াত হোসেনের সাথে একই দিন রাত ৯ টায় অনলাইনে ভিডিও চ্যাটে উপস্থিত থাকবেন। সেই সাথে তারা দর্শকদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব অংশ নিবেন।

আন্তর্জাতিক পুরস্কার বিজয়ী নির্মাতা পামেলা বি গ্রিন নির্মিত ‘বি ন্যাচারাল: দ্য আনটোল্ড স্টোরি অফ অ্যালিস গি ব্লশে’ ছবিটি ২০১৮ কান চলচ্চিত্র উৎসবের ‘কান ক্লাসিক’ বিভাগে প্রদর্শিত হয়। একইসাথে উৎসবের লো দ’অর ডকুমেন্টারি পুরস্কারের জন্য মনোনীত হয়। বি ন্যাচারাল ছবিটি টেলুরাইড, দোউভিল আমেরিকান ফিল্ম ফেস্টিভাল, নিউ ইয়র্ক ফিল্ম ফেস্টিভাল এবং লন্ডন বিএফআই ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্য

মূলত পামেলা বি গ্রিন নিউইয়র্কে জন্ম নিলেও জীবনের বেশিরভাগ সময় ইউরোপ এবং ইস্রায়েলে কাটিয়েছেন। সালে তিনি পিআইসি প্রতিষ্ঠা করেছিলেন। উল্লেখ্য এর আগে ‘খনা ভিউয়িং রুম’-এ ‘আন্ডার কন্সট্রাকশন’ এবং ‘হাইওয়ে’ ছবি দুটি প্রদর্শিত হয়।

সা/৮/৯/১৫.৪৩

আরও পড়ুন

Back to top button
Close
Close