আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
নারী নির্যাতন

স্কুল ছাত্রীর শ্লীলতাহানি ও আত্মহত্যার প্ররোচনার ঘটনায় জড়িতদের শাস্তি দাবি

ওমেন আই প্রতিবেদক:

বাংলাদেশ মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু যুক্ত বিবৃতিতে বলেন, নওগাঁ শহরের খাস-নওগাঁ মহল্লায় বখাটেদের উত্ত্যক্তকরণ, মারধর ও শ্লীলতাহানী সইতে না পেরে স্কুলছাত্রীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। জানা যায়, নওগাঁ পিএম বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণির ছাত্রীকে স্কুলে আসা-যাওয়ার পথে দীর্ঘদিন ধরে একই এলাকার বাসিন্দা ও নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রিহান ও সৌরভ তাকে উত্ত্যক্ত করে আসছিল। এ নিয়ে দুই পরিবারের মধ্যে কয়েক দফা বৈঠকে রিহানের পরিবার তাদের ছেলেরা স্কুলছাত্রীকে আর উত্ত্যক্ত করবে না বলে আশস্ত দেয়। গত ০৩/০৯.২০২০ তারিখ বৃহস্পতিবার রাত ৯টার দিকে ওই স্কুলছাত্রী পাশের বান্ধবীর বাড়ি যাওয়ার জন্য বের হলে এ সময় রিহান ও সৌরভ তাকে জোর করে মোটরসাইকেলে তুলে নির্জন জায়গায় নিয়ে স্কুলছাত্রীকে মারধর ও শ্নীলতাহানি করে। পরের দিন বিষয়টি এলাকায় জানাজানি হলে অপমান সহ্য করতে না পেরে গলায় ওড়না পেঁচিয়ে স্কুলছাত্রী আত্মহত্যা করে। এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা মেয়েকে মারধর, শ্লীলতাহানী ও আত্মহত্যার প্ররোচনার অভিযোগে বখাটে রিহান ইসলাম (২৩) ও সৌরভ (২২) বিরুদ্ধে নওগাঁ সদর থানায় মামলা দায়ের করেন।
তারা স্কুলছাত্রীকে মারধর, শ্লীলতাহানি ও আত্মহত্যার প্ররোচনার ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত এবং যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সেইসাথে নির্যা্তনের শিকার স্কুলছাত্রীর পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের জোর দাবি জানিয়েছেন।
এই অবস্থা থেকে উত্তরণের জন্য যৌন নিপীড়ন, উত্ত্যক্তকরণ বন্ধে মহামান্য হাইকোর্ট বিভাগের রায় বাস্তবায়ন এবং রায়ের আলোকে পৃথক আইন তৈরির বিষয়ে পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সরকারের নিকট দাবি জানান।

আরও পড়ুন

Back to top button
Close
Close