আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
আন্তর্জাতিক

স্টিভ জবসের স্ত্রীকে আক্রমণ করে ট্রাম্পের টুইট

ওমেনআই ডেস্ক : প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প প্রথম বিশ্বযুদ্ধে নিহত মার্কিন সেনাদের ‘লুজার’ ও ‘সাকারস’ আখ্যায়িত করেছেন বলে প্রথম খবর প্রকাশ করেছে দ্য আটলান্টিক ম্যাগাজিন। এই ম্যাগাজিনটিতে অংশদারিত্ব রয়েছে অ্যাপল-এর সহ-প্রতিষ্ঠাতা স্টিভ জবসের স্ত্রী লরেন্স পাওয়েল জবস-এর। তিনি বিশ্বের ষষ্ঠ ধনী নারী। ওই ম্যাগাজিনটির অংশীদারিত্ব থাকার কারণে লরেন্স পাওয়ার জবসের কড়া সমালোচনা করেছেন ট্রাম্প। ব্লুমবার্গের তথ্যমতে, লরেন্স জবসের রয়েছে নিট ৩৩৩০ কোটি ডলারের সম্পদ। অন্যদিকে ফোরবস ম্যাগাজিনের মতে, তিনি ২০২০ কোটি ডলারের মালিক। ট্রাম্প অভিযোগ করেছেন, প্রয়াত স্টিভ জবস যে অর্থ রেখে গেছেন তার অপচয় করছেন তার বিধবা স্ত্রী। কারণ, গত সপ্তাহে লরেন্স জবসের মালিকানা আছে এমন একটি ম্যাগাজিন, দ্য আটলান্টিক ট্রাম্পের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন রিপোর্ট প্রকাশ করেছে।
ওই রিপোর্ট লিখেছেন ম্যাগাজিনটির প্রধান সম্পাদক জেফ্রে গোল্ডবার্গ। ওই ম্যাগাজিনেই বলা হয়েছে, ২০১৮ সালে ফ্রান্স সফরকালে প্রথম বিশ্বযুদ্ধে নিহত মার্কিন সেনাদের ‘লুজার’ এবং ‘সাকারস’ বলে অভিহিত করেছেন ট্রাম্প। এ খবর প্রকাশ হওয়ার ফলে ট্রাম্প বেজায় ক্ষেপেছেন। তিনি বলেছেন, প্রয়াত স্টিভ জবস যে অর্থ রেখে গেছেন, তার অপচয় করছেন তার স্ত্রী।
কিন্তু দ্য আটলান্টিকে প্রকাশিত রিপোর্টে ফুটে উঠেছে কিভাবে দায়িত্বে থাকা সেনা সদস্য ও তাদের গোয়েন্দাদের মূল্যায়ন করেন ট্রাম্প। আটলান্টিকের রিপোর্টে বলা হয়, যুদ্ধাহত সেনা সদস্যদের সামরিক প্যারেড থেকে আলাদা করে রাখার নির্দেশ দিয়েছেন ট্রাম্প। দ্য আটলান্টিকের এসব রিপোর্টের অনেকটাই নিশ্চিত হতে পেরেছে সিএনএন। ওদিকে আটলান্টিকে প্রকাশিত রিপোর্টের জবাবে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেন টুইট করেছেন। তাতে তিনি বলেছেন, এখানেই আপনাদের প্রতি আমার প্রতিশ্রুতি। যদি আমি পরবর্তী কমান্ডার ইন চিফ (বা প্রেসিডেন্ট) নির্বাচিত হই তাহলে সেনাসদস্যদের প্রতি সম্মান দেখাবো। আমাদের প্রতিজন মার্কিন সেনাকে এটা নিশ্চিত করবো যে, আমি তাদেরকে সমর্থন দেবো এবং তাদের ত্যাগকে সম্মানিত করবো। সবসময়।

আরও পড়ুন

Back to top button
Close
Close