আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
জাতীয়স্লাইড

ইউএনও ওয়াহিদার শারীরিক অবস্থার উন্নতি, এইচডিইউতে স্থানান্তরের সিদ্ধান্ত

ওমেনআই প্রতিবেদক :

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এ জন‌্য তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।

আজ সোমবার দুপুর ১২টার দিকে রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হসপিটালের চিকিৎসকেরা সাংবাদিকদের এ কথা বলেন।

চিকিৎসকরা জানান, আগের চেয়ে ওয়াহিদা খানমের অবস্থার উন্নতি হওয়ায় এবং সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখতে তাকে এইচডিইউতে নেওয়া হচ্ছে।

ওয়াহিদা খানমের চিকিৎসায় আট সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের প্রধান ও হসপিটালের নিউরোট্রমা বিভাগের প্রধান অধ্যাপক মো. জাহেদ হোসেন সাংবাদিকদের বলেন, ‘৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণ শেষে তাকে এইচডিইউতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে আমরা এইচডিইউতে নিয়ে যাব।’

ওয়াহিদা খানমের ডান পাশ অবশ ছিল। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘কবে নাগাদ ঠিক হবে বা কতদিন লাগতে পারে সে বিষয়ে আমরা কিছু বলতে পারছি না। এর জন্য যেসব ফিজিওথেরাপি প্রয়োজন, সেটা আমরা শুরু করে দিয়েছি। বাকিটা সময়ের ব্যাপার।’

ওয়াহিদা খানম কথা বলতে পারছেন, স্মৃতি শক্তি ফিরে এসেছে, পরিবারের খোঁজ নিচ্ছেন, সন্তানের খোঁজ খবর নিচ্ছেন, স্বামীর সঙ্গে কথা বলছেন বলেও তিনি জানান।

এদিকে, একই হামলায় আহত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখের (৭০) কোমরের নিচের অংশ হঠাৎ অবশ হয়ে গেছে।

গত বুধবার মধ্যরাতে ঘোড়াঘাটের ইউএনওর সরকারি বাসভবনের ভেন্টিলেটর দিয়ে ঢুকে দুর্বৃত্তরা ওয়াহিদা ও তার বাবার ওপর হামলা চালায়।

আরও পড়ুন

Back to top button
Close
Close