আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
জাতীয়

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রশংসা

ওমেনআই ডেস্ক : সিঙ্গাপুরের রাষ্ট্রপতি হালিমা ইয়াকুবের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেন বাংলাদেশের হাইকমিশনার

রোহিঙ্গাদের আশ্রয় ও মানবিক সহায়তা দেওয়ায় বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা করেছেন সিঙ্গাপুরের রাষ্ট্রপতি হালিমা ইয়াকুব।

সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন সূত্র জানায়, গত ১ সেপ্টেম্বর সিঙ্গাপুরের রাষ্ট্রপতির সঙ্গে তার বাসভবন ইস্তানায় বিদায়ী সাক্ষাৎ করেন বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান। এ সময় বাংলাদেশের প্রশংসা করেন হালিমা ইয়াকুব।

নিজ ভূমিতে রোহিঙ্গাদের নিরাপদ ও দ্রুত প্রত্যাবর্তন নিশ্চিত করতে আসিয়ানসহ অন্যান্য ফোরামে সিঙ্গাপুরের সহযোগিতা চান বাংলাদেশের বিদায়ী হাইকমিশনার। সিঙ্গাপুর এ বিষয়ে গঠনমূলক ভূমিকা পালন করবে বলে আশ্বস্ত করেন দেশটির রাষ্ট্রপতি।

করোনার সময়ে ডরমিটরিতে বসবাসরত বিদেশি শ্রমিকদের নিয়মিত বিনামূল্যে খাদ্য সরবরাহ, মজুরি নিশ্চিত করা, আক্রান্তদের সুচিকিৎসাসহ জনসচেতনতা বৃদ্ধি, শ্রমিকদের স্বাস্থ্যঝুঁকি হ্রাস ও সার্বিক কল্যাণে সিঙ্গাপুর সরকার যেসব উদ্যোগ নিয়েছে সেজন্য ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের হাইকমিশনার। সিঙ্গাপুরের এসব উদ্যোগকে সারা বিশ্বের জন্য অনন্য উদাহরণ হিসেবে তিনি উল্লেখ করেন তিনি। প্রতিউত্তরে রাষ্ট্রপতি হালিমা ইয়াকুব প্রতিকূল পরিস্থিতিতেও বিভিন্ন ডরমিটরিতে ব্যক্তিগতভাবে উপস্থিত থেকে ত্রাণ কার্যক্রম পরিচালনা এবং বাংলাদেশি শ্রমিকদের মনোবল বৃদ্ধিতে উদ্যোগী ভূমিকা রাখায় বিদায়ী হাইকমিশনারের প্রশংসা করেন।

হাইকমিশনার চার বছর দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতার জন্য সিঙ্গাপুরের রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান। সিঙ্গাপুরের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক সুদৃঢ় এবং সহযোগিতার ক্ষেত্র আরো সম্প্রসারিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের আগে সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ড. ভিভিয়ান বালাকৃষ্ণন, প্রধানমন্ত্রীর কার্যালয় ও অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ইন্দ্রানী রাজাহ এবং মানবসম্পদমন্ত্রী ড. তান সি লেঙয়ের সঙ্গে সাক্ষাৎ করেন মো. মোস্তাফিজুর রহমান।

মো. মোস্তাফিজুর রহমান জেনেভায় জাতিসংঘের দপ্তরসমূহে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব গ্রহণের উদ্দেশ্যে এ মাসের মাঝামাঝি সময়ে জেনেভার উদ্দেশ্যে সিঙ্গাপুর ত্যাগ করবেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close