আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
খেলাধুলা

করোনা পরীক্ষায় উত্তীর্ন সাকিব,শনিবার থেকে অনুশীলন

ওমেনআই ডেস্ক : নিউইয়র্ক থেকে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে ঢাকায় ফেরার আগে সেখানে নমুনা পরীক্ষায় কোভিড-১৯ রিপোর্ট এসেছে সাকিব আল হাসানের। সেই রিপোর্ট সঙ্গে নিয়ে ২ সেপ্টেম্বর মধ্যরাতে ঢাকায় এসেছেন সাকিব। রিপোর্টটা সঙ্গে ছিল বলে ঢাকায় নেমে কোয়ারেন্টিনে থাকতে হয়নি।

ঢাকায় পা রেখে এসব কিছু গোপনীয় রাখছেন সাকিব। আগামী ২৯ অক্টোবরে আইসিসি’র ছাড়পত্র পাওয়ার আগে বিসিবি’র সঙ্গে এই মুহুর্তে যোগাযোগ করতে পারছেন না। নিতে পারছেন না বিসিবি’র সহযোগিতা।

তাই ঢাকায় পা রেখে বিসিবি’র সহায়তায় কোভিড-১৯ পরীক্ষা করতে পারেননি সাকিব। নিজ উদ্যোগে বাসায় নমুনা সংগ্রাহক চিকিৎসক এনে কোভিড-১৯ পরীক্ষা করিয়েছেন গত বৃহস্পতিবার। ২৪ ঘন্টারও কম সময়ের মধ্যে সেই পরীক্ষার রিপোর্ট পেয়েছেন। কোভিড-১৯ নেগেটিভ রিপোর্ট এসেছে সাকিব আল হাসনের।

সাকিবের এক ঘনিষ্ঠজন দিয়েছেন এ সুসংবাদ। ফলে শনিবার (৫ সেপ্টেম্বর) থেকে বিকেএসপিতে কোয়ারেন্টিনে থেকে ব্যক্তিগত অনুশীলনে আর রইল না সাকিবের কোন বাধা।

বিকেএসপির সর্বকালের সেরা এই ক্যাডেটকে বরণে সকল ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে বিকেএসপি। সাকিবের অনুশীলন সুবিধার জন্য সকল কিছুর বন্দোবস্ত করে রেখেছে বিকেএসপি। কোচিং স্টাফ এমনকি মনোবিদ পর্যন্ত সাকিবের ব্যক্তিগত অনুশীলনের জন্য বরাদ্দ রেখেছে দেশের সেরা এই ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানটি।তার অনুশীলন গোপনীয় রাখতে ও সতর্ক বিকেএসপি।দীর্ঘদিন পর ক্রিকেট বল-ব্যাট হাতে অনুশীলনের জন্য উদগ্রীব সাকিব। এমনটাই জানিয়েছেন তার ঘনিষ্ঠজন।

নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়ার সাথে সাথে সাকিব যেনো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারে, তার জন্য সকল কিছু প্রস্তুত। তবে সাকিবের এই অনুশীলনে বিসিবি’র কোন কোচিং স্টাফ পারবে না সহযোগিতা করতে।তার উপর থেকে নিষেধাজ্ঞাদেশ আনুষ্ঠানিকভাবে আইসিসি তুলে নেয়ার আগে বিসিবি তার অনুশীলনের খোঁজ-খবর পর্যন্ত রাখতে পারবে না। আইসিসি’র দুর্নীতি দমন ইউনিট এ ব্যাপারে তৎপর বলে এমন ভুল করার পক্ষপাতী নয় তার ঘনিষ্ঠরা।

আগামী ২৯ অক্টোবরের আগে নিষেধাজ্ঞাদেশ থাকায় শ্রীলংকা সফরের জন্য টেস্ট দলে সাকিবকে রাখা যাচেছ না, তা ধরে নিয়েই দল তিন ম্যাচের টেস্ট সিরিজের দল গঠনের জন্য মনোযোগী বিসিবি’র নির্বাচক কমিটি।

আরও পড়ুন

Back to top button
Close
Close