আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
প্রযুক্তি

সবচে দামি স্মার্টফোন আনছে স্যামসাং

ওমেনআই ডেস্ক : বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ২ নামের এই সেটের দাম ধরা হয়েছে ১৯৯৯ ডলার, বাংলাদেশি টাকায় যার মূল্য ১ লাখ ৭০ হাজার টাকার মতো।

আগামী ১৮ই সেপ্টেম্বর সেটি বাজারে ছাড়া হবে বলে মঙ্গলবার স্যামসাংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। পণ্যটি উন্মুক্ত করা হয় গত অগাস্টে। স্মার্ট ফোনটি ফোল্ড করা যায়। ফোল্ডের বাইরে ৬ দশমিক ২ ইঞ্চি ফ্রন্ট স্ক্রিন এবং ভেতরে ৭ দশমিক ৬ ইঞ্চি ইনার স্ক্রিন রয়েছে মোবাইলটির, জানাচ্ছে সিএনএন।

স্যামসাং জানিয়েছে মোবাইলটিতে আল্ট্রা থিন গ্লাস ব্যবহার করা হয়েছে। তবে দুই ডিসপ্লের মধ্যে কবজার যে প্রযুক্তি ব্যবহার করা হয়েছে সেটি একে দীর্ঘস্থায়িত্ব দেবে, বলছে এর নির্মাতা প্রতিষ্ঠান।

এছাড়া এটি যারা কিনবে তারা কিছু ভিআইপি সুবিধা পাবে। যেমন যুক্তরাষ্ট্রের কিছু রেস্তোরা, গল্ফ ক্লাব ও কান্ট্রি ক্লাবের প্রবেশাধিকারসহ বিভিন্ন সুযোগ সুবিধা থাকবে ক্রেতাদের।

এই সেটেরই একটি সংস্করণ বাজারে ছাড়া হয় গ্যালাক্সি ফোল্ড নামে। দাম ছিল ১৯৮০ ডলার। কিন্তু সেটিতে আলোর প্রতিফলন বেশি হচ্ছিল এবং খুব দ্রুত ফেটে যাচ্ছিল বলে অভিযোগ আসতে থাকে। সেগুলো নিয়ে কাজ করতে গিয়েই বর্তমান সেটটি বের করতে বেশ কয়েক মাস বেশি লেগে যায়।

স্যামসাংয়ের প্রেসিডেন্ট এবং মোবাইল কমিউনিকেশন বিভাগের প্রধান টিএম রো বলেন, “আমরা ব্যবহারকারীদের কথা শুনেছি। সেই ভিত্তিতে আমরা হার্ডওয়ারের আরো উন্নতি করেছি। এবং সেই সঙ্গে ব্যবহারকারীদের জন্য আরো উন্নত সেবা নিশ্চিতে নতুন উদ্ভাবন যুক্ত করেছি।”

আরও পড়ুন

Back to top button
Close
Close