আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
প্রযুক্তিস্লাইড

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য স্বল্পমূল্যে টেলিটকের ইন্টারনেট সুবিধা

ওমেনআই প্রতিবেদক : বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান রাখতে নামমাত্র মূল্যে ইন্টারনেট সংযোগ দেবে রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) পরিচালিত বাংলাদেশ শিক্ষা ও গবেষণা নেটওয়ার্ক (বিডিরেন) প্ল্যাটফর্ম ব্যবহারকারী দেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই সুবিধা পাবে।

আজ বুধবার (২ সেপ্টেম্বর) ইউজিসি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এই সুবিধার জন্য শিক্ষা মন্ত্রণালয়, সরকারের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং টেলিটককে ইউজিসি ধন্যবাদও জানিয়েছে।
ইউজিসি সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ইউজিসি কর্তৃক পরিচালিত বিডিরেন প্লাটফর্ম ব্যবহারকারী দেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই সুবিধা পাবে। বর্তমানে দেশের ৪২টি সরকারি ও ৬৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয় বিডিরেন প্লাটফর্ম ব্যবহার করছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
শিক্ষার্থীরা টেলিটকের নেটওয়ার্ক ব্যবহার করে জুম অ্যাপ্লিকেশন এর মাধ্যমে অনলাইন ক্লাসে অংশ নিতে পারবেন। প্রতি মাসে মাত্র ১০০ টাকা রিচার্জে শিক্ষার্থীরা এই সুবিধা পাবেন। রিচার্জকৃত টাকা মূল একাউন্টে জমা হবে। এই টাকা ভয়েস কল ও ডেটার জন্য ব্যয় করা যাবে। অব্যবহৃত টাকা পরবর্তী রিচার্জের সঙ্গে যোগ হবে। তবে, ১০০ টাকার কম রিচার্জে এই সুবিধা পাওয়া যাবে না বলে জানায় ইউজিসি।
এ প্রসঙ্গে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ বলেন, করোনা মহামারিতে বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখার এ উদ্যোগ অত্যন্ত সময়োপযোগী।
স্বল্প খরচে ইন্টারনেট ব্যান্ডউইথ প্রদানের উদ্যোগে সাড়া দিয়ে এগিয়ে আসার জন্য শিক্ষা মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং টেলিটকের প্রতি তিনি ধন্যবাদ জানান।

সা/২/৯/২০.০০

আরও পড়ুন

Back to top button
Close
Close