আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
জাতীয়

সংবাদপত্রের সরকারি বকেয়া বিল পরিশোধে ফের তাগাদাপত্র দেয়া হবে : তথ্যমন্ত্রী

ওমেনআই ডস্কে : সংবাদপত্রের সরকারি বকেয়া বিল পরিশোধে আবারও তাগাদাপত্র দেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। একই সঙ্গে তিনি জানিয়েছেন, মূলধারার সংবাদপত্রগুলোর অনলাইন পোর্টালের নিবন্ধন অগ্রাধিকার ভিত্তিতে দেয়া হবে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সম্পাদক পরিষদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এ কথা জানান।

এ সময় সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক নঈম নিজাম, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, কালের কণ্ঠের সম্পাদক এমদাদুল হক মিলন, সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনিরুজ্জামান, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, আমরাও মনে করি, প্রথম শ্রেণির পত্রিকাগুলোর অনলাইন ভার্সনের রেজিস্ট্রেশন দেয়ার ক্ষেত্রে খুব বেশি তদন্তের প্রয়োজন নেই। কারণ এগুলো অলরেডি তদন্ত করাই আছে। তাই অগ্রাধিকার ভিত্তিতে আমরা পত্রিকাগুলোর অনলাইন ভার্সনের রেজিস্ট্রেশনের ব্যবস্থা গ্রহণ করব।

এসময় তিনি বলেন, পত্র-পত্রিকার অনেক বিল বিভিন্ন মন্ত্রণালয়ে আটকে আছে। বিভিন্ন পত্রিকার কয়েকশ কোটি টাকার বিল বিভিন্ন মন্ত্রণালয়ের দফতরে আটকে আছে। সে বিলগুলো দিয়ে দেয়ার জন্য তথ্যমন্ত্রণালয়ের পক্ষ থেকে বিভিন্ন দফতর মন্ত্রণালয়ে একটি তাগিদপত্র দেব। কারণ ইতোপূর্বে কেবিনেট ডিভিশন থেকে সব মন্ত্রণালয় ও দফতরে পত্র-পত্রিকার বিল ছাড় করার জন্য তাগিদ পত্র দেয়া হয়ছিল। সেটির আলোকে আমরাও একটি তাগিদ পত্র দিয়েছিলাম। সেটা দেয়ার পরে কিছু বিল ছাড়ও হয়েছিল।

হাছান মাহমুদ বলেন, করোনাকালে পত্র-পত্রিকায় নানা সংকটে আছে। তাই যত দ্রুত সম্ভব বিলগুলো দিয়ে দেয়া প্রয়োজন।

আরও পড়ুন

Back to top button
Close
Close