আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
মিডিয়া

সাংবাদিক কর্মচারী ছাঁটাইকারীরা গণমাধ্যমের শত্রু

ডিইউজের হুশিয়ারি

ওমেনআই প্রতিবেদক : করোনাকালে নানা অযুহাতে দৈনিক সমকালসহ কয়েকটি সংবাদমাধ্যমে আইনি বিধি উপেক্ষা করে সাংবাদিক ছাঁটাইয়ের ঘটনায় গভীর উদ্বেগ জানিয়ে অবিলম্বে তা বন্ধের দাবি জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।
মঙ্গলবার ডিইউজে নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, করোনা দু:সময়ে জীবনবাজি রেখে পেশাগত দায়িত্ব পালনের পরেও সমকালসহ কয়েকটি সংবাদমাধ্যমে রাতের আঁধারে কোনও ধরনের আগাম নোটিশ ছাড়া যে সকল সাংবাদিককে চাকরিচ্যূত করেছে বা চাকরিচ্যূত করার ছক বানানো হয়েছে, তাদের সবাইকে স্ব স্ব পদে অবিলম্বে পুনর্বহাল করতে হবে।
নেতৃবৃন্দ বলেন, যে সব প্রতিষ্ঠান সাম্প্রতিক দু:সময়ে নানা অযুহাতে সাংবাদিক ছাঁটাই করছে, তারা কখনোই পাঠক ও গণমাধ্যমের বন্ধু নয়, শত্রু । ডিইউজে মনে করে, এ ক্ষেত্রে সরকার-মালিক-সাংবাদিক ত্রিপক্ষীয় সভা করে শিল্প ও সাংবাদিক রক্ষায় কার্যকর উদ্যোগ নিতে হবে।
নেতৃবৃন্দ বিবৃতিতে আরও বলেন, নোয়াব গণমাধ্যমে অস্থিরতা সৃষ্টির অপকৌশল তৈরি করছে কিনা, তা সরকারকে খতিয়ে দেখতে হবে।
ডিইউজে নেতারা অবিলম্বে এ ধরনের অনায্য তৎপরতা বন্ধের আহ্বান জানিয়ে কর্মচ্যুত সাংবাদিকদের পুণর্বহালের দাবি জানান। অন্যথায়, যেকোনো পরিস্থিতির দায়ভার সংবাদপত্র প্রতিষ্ঠানের মালিকদের নিতে হবে বলে স্মরণ করিয়ে দেন।

সা/১/৯/২২.১৮

আরও পড়ুন

Back to top button
Close
Close