আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
জাতীয়

শ্রদ্ধা আর ভালোবাসায় সি আর দত্তকে শেষ বিদায়

ওমেনআই প্রতিবেদক : রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) চিত্তরঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তমের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুর রাজধানীর বরদেশ্বরী মহাশ্মশানে তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।

এর আগে দুপুর ১২টায় বরদেশ্বরী মহাশ্মশানে গার্ড অব অনার প্রদান করা হয় প্রয়াত সি আর দত্তকে। এ সময় উপস্থিত ছিলেন বীর উত্তম সি আর দত্তের তিন মেয়ে, ছেলে, মেয়ের জামাতা ও নাতি-নাতনিরা।

এর আগে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘর থেকে সকাল পৌনে ৮টার দিকে বনানী ডিওএইচএসে ২ নম্বর রোডের ৪৯ নম্বর বাড়ির সামনের মাঠে সিআর দত্তের মরদেহ আনা হলে সেখানে তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানায় বিভিন্ন রাজনৈতিক দল। পরে সিআর দত্তের মরদেহ নিয়ে যাওয়া হয় ঢাকেশ্বরী মন্দিরে। সেখানে দুপুর ১২টা পর্যন্ত সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য তার মরদেহ রাখা হয়।

করোনাভাইরাসের কারণে তাকে নিয়ে জাতীয় শহীদ মিনার ও হবিগঞ্জের প্রোগ্রাম বাতিল করা হয়েছে।

বাংলাদেশ সময় মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল ৯টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।

গতকাল সোমবার (৩১ আগস্ট) সকাল ৮টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় সি আর দত্তের মরদেহ।

সা/১/৯/১৫.১৩

আরও পড়ুন

Back to top button
Close
Close