আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
আন্তর্জাতিক

কোমায় থাকা প্রণব মুখার্জির শারীরিক অবস্থার অবনতি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। গত রবিবারের চেয়ে তার শারীরিক পরিস্থিতি কিছুটা খারাপ হয়েছে। এখনো গভীর কোমাতেই তিনি আচ্ছন্ন আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আজ সোমবার স্বাস্থ্য বুলেটিনে এমনটাই জানিয়েছে দিল্লির সেনা হাসপাতাল। বুলেটিনে বলা হয়েছে, ‘গতকালের থেকে প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। ফুসফুস সংক্রমণের জেরে তার সেপটিক শক দেখা দিয়েছে। চিকিৎসকের দল এবং বিশেষজ্ঞরা চেষ্টা চালাচ্ছেন। ভেন্টিলেটর সাপোর্টে তিনি এখনো কোমাতেই রয়েছেন।’

ভারতের আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, তিন সপ্তাহ হতে চলল দিল্লির সেনা হাসপাতালে ভর্তি প্রণব মুখোপাধ্যায়। গত ৯ আগস্ট বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান তিনি। তারপর স্নায়ুঘটিত সমস্যা দেখা দেওয়ায় গত ১০ অগস্ট তাকে দিল্লি ক্যান্টনমেন্টের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই মাথায় অস্ত্রোপচার হয় তার।

আগে পরীক্ষায় তার কোভিড-১৯ সংক্রমণও ধরা পড়ে। সেই থেকে হাসপাতালেই রয়েছেন প্রণব মুখোপাধ্যায়।

ফুসফুসের সংক্রমণ ছাড়াও কিডনির সমস্যা রয়েছে ভারতের প্রাক্তন রাষ্ট্রপতির। যদিও রোববার হাসপাতালের তরফে বলা হয়, প্রণব মুখোপাধ্যায় চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তার কিডনির অবস্থার উন্নতি হয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close