আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
প্রযুক্তি

আসুস বাজারে নিয়ে আসলো ভিভোবুক এস১৪ এবং এস১৫ ল্যাপটপ

ওমেনআই ডেস্ক : বাংলাদেশের বাজারে স্লিম, হালকা ওজন এবং শক্তিশালী পারফরমেন্সের দুটি ল্যাপটপ উন্মোচন করেছে প্রযুক্তি পণ্য প্রস্তুতকারী ব্র্যান্ড আসুস। ভিভোবুক এস সিরিজের ‘ভিভোবুক এস১৪’ এবং ‘ভিভোবুক এস১৫’ ল্যাপটপ দুটি ২৬ আগস্ট বাজারে উন্মুক্ত করা হয়েছে। ল্যাপটপগুলো গায়া গ্রিন, রেজিউলেট রেড, ড্রিমি হোয়াইট এবং ইন্ডি ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

১৪ ইঞ্চির ভিভোবুক এস১৪ এ থাকছে ১৫.৯ মিলিমিটারের কাঠামো, যার ওজন ১.৪ কেজি। অন্যদিকে ১৫ ইঞ্চি ভিভোবুক এস১৫ এ রয়েছে ১৬.১ মিলিমিটারের কাঠামো, যার ওজন ১.৮ কেজি। দুটি ল্যাপটপেই রয়েছে চিকন বেজেলের ন্যানো এজ ফুলএইচডি ডিসপ্লে। যা ছোট কাঠামোতেও স্ক্রিনকে বড় দেখাবে। ল্যাপটপগুলোর আইপিএস লেভেলের ডিসপ্লে দেবে ১৭৮ ডিগ্রি ওয়াইড ভিউ অ্যাঙ্গেল। এতে রয়েছে বিল্টইন হারম্যান কার্ডন সার্টিফাইড অডিও।

নতুন ভিভোবুক এস সিরিজের ল্যাপটপগুলোতে রয়েছে এএমডির সর্বশেষ রাইজেন ৪০০০ সিরিজের শক্তিশালী প্রসেসর (রাইজেন৫/রাইজেন৭) এবং ১০ম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর (কোর আই৫/কোর আই৭)। ল্যাগহীন মাল্টিটাস্কিং এবং হাই ডেফিনেশন ইন্টারটেইনমেন্ট অভিজ্ঞতা দিতে ডিভাইসগুলোতে রয়েছে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ডেডিকেটেড গ্রাফিক সুবিধা। আর স্টোরেজ থাকছে এক টেরাবাইটের পিসিএলই এসএসডি। নেটওয়ার্ক কানেক্টিভিটির জন্য এতে রয়েছে অনবোর্ড ইন্টেল ওয়াইফাই ৬, যা দেবে সুপারফাস্ট নেটওয়ার্ক স্পিড। দীর্ঘ ব্যাকআপ সুবিধা নিশ্চিত করতে আসুস ভিভোবুক এস১৪ এবং এস১৫ ডিভাইসে রয়েছে ৫০ ওয়াটের থ্রি সেলের লিথিয়াম পলিমার ব্যাটারি। ল্যাপটপগুলো ফাস্ট চার্জিং সাপোর্ট করে। একবার ফুল চার্জে ল্যাপটপটি ১৫ ঘণ্টা পর্যন্ত চালানো যাবে। নতুন এই ল্যাপটপগুলোতে থাকছে জেনুইন উইন্ডোজ ১০, আর নিরাপত্তা নিশ্চিত করতে থাকছে বিল্ট-ইন ফিঙ্গার প্রিন্ট সেন্সর। নতুন আসুস ভিভোবুক এস১৪ এবং এস১৫ এর দাম শুরু হয়েছে ৬২ হাজার টাকা থেকে।

আরও পড়ুন

Back to top button
Close
Close