আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
খেলাধুলা

৭০০ মিলিয়ন দিয়েই মেসিকে নিতে হবে

ওমেনআই ডেস্ক : হঠাৎ বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে বিশ্ব ফুটবল তোলপাড় করে তুলেন লিওনেল মেসি। এই ঘোষণা দেওয়ার পর থেকেই মেসিকে পেতে মাঠে নেমেছে বেশ কয়েকটি দল। এর মধ্যে সবার আগে রয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। মেসির সাবেক গুরু পেপ গার্দিওয়ালা সেখানে থাকায় আলোচনায় পাচ্ছে বাড়তি মাত্রা। তবে মেসির সাবেক বার্সা সতীর্থ নেইমারের অগ্রগামিতায় মাঠে নামছে পিএসজিও।

সেইসব প্রশ্নের মধ্যেই জানা যাচ্ছে, বার্সার অনুমতি ছাড়াই অন্য ক্লাবে মেসি যোগ দিলে সংশ্লিষ্ট দলকে রিলিজ ক্লজ বাবদ ৭০০ মিলিয়ন ইউরো দিতে হবে। সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, মেসির আইনজীবীর ব্যুরোফ্যাক্স পেয়েছেন বার্সা কর্তারা। তাতে স্পষ্ট করা হয়েছে, ক্লাব ছাড়তে চান মেসি। পালটা ব্যুরোফ্যাক্স করে বার্সার তরফে জানানো হয়েছে, বার্সা চায় যে মেসি কাতালান ক্লাবেই থেকে যান এবং সেখানেই নিজেদের পেশাদার ফুটবল জীবন শেষ করুক। স্পেনে ব্যবহৃত একটি পরিষেবা হল ব্যুরোফ্যাক্স। ‘সার্টিফায়েড ইমেল’-র মাধ্যমে জরুরি ভিত্তিতে কোনও নথি পাঠানোর জন্য তা ব্যবহার করা হয়।

রয়টার্স আরো জানিয়েছে, ২০১৭ সালে শেষবার বার্সার সঙ্গে চুক্তি করেছিলেন আর্জেন্টিনা তারকা। চুক্তির একটি অংশ তুলে ধরে বার্সা কর্তাদের পাঠিয়েছেন তার আইনজীবী। চুক্তির সেই অংশ অনুযায়ী, কোনও অর্থ ছাড়াই বার্সা ছাড়তে পারবেন মেসি। কিন্তু গত ১০ জুনেই সেই শর্তের মেয়াদ ফুরিয়েছে।

আর সেখানেই বিশাল পরিমাণ অর্থের ‘রিলিজ ক্লজ’ উঠে আসছে। বার্সার সায় ছাড়া মেসি অন্য কোনও দলে যেতে গেলে সংশ্লিষ্ট ক্লাবকে ‘রিলিজ ক্লজ’ বাবদ ৭০০ মিলিয়ন ইউরো দিতে হবে। আর সেই চুক্তির সেই শর্তটি শেষ হচ্ছে আগামী বছর। ওই সূত্রের বক্তব্য, ‘ক্লাব (বার্সা) মনে করে, ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সেই চুক্তি পুরোপুরি কার্যকর আছে।’

আরও পড়ুন

Back to top button
Close
Close