আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
বিনোদন

যেই গানের রেকর্ডিংয়ের সময় মারা গেলেন গীতিকারের মা

ওমেনআই ডেস্ক : মানব জীবনের চিরায়ত একটি সত্য- ইহজগতের সকল মায়া ত্যাগ করে পরকালের উদ্দেশ্যে অনন্তকালের জন্য পাড়ি দেয়া। এমন একটি বিষয়ের ওপর একটি গান লেখা হলো। গানটি দীর্ঘদিন ধরে বিচার-বিশ্লেষণ এবং সুর ও সংগীতের কাজ চলছিল। আর এই গানটি গাওয়ার জন্য শিল্পী নির্ধারিত হলো ম্যাজিক বাউলিয়ানা শিল্পী খ্যাত- কামরুজ্জামান রাব্বি। ইতিমধ্যে যিনি বেশ কিছু জনপ্রিয় গান করেছেন।

‘একদিন আমি পড়বো ধরা’ শিরোনামে গানটি বেশ কিছুদিন আগেই ইউটিউব চ্যানেল সিক্স সিজনস মাল্টিমিডিয়ার ব্যানারে রিলিজ হবার কথা থাকলেও করোনা পরিস্থিতি এবং লকডাউনের জন্য গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন করা হয়নি। কিন্তু গত ১৮ আগস্ট যখন গানটির রেকর্ডিং চলছিল ঠিক তখনি একটি চরম সত্য ঘটনা ঘটে গেলো এই গানকে কেন্দ্র করে। এই গানের কথামালার অনুভূতিগুলোর সত্য চিত্রায়ন হয়ে গেলো গানের গীতিকার এর নিজের জীবনে। এই গানের গীতিকার-মোহাম্মদ ইকবাল হোসেনের মা ঠিক সে সময় ইহজগতের সকল মায়া ত্যাগ করে অনন্তকালের জন্য যাত্রা করলেন এবং এই গানের কথাগুলোকে করে গেলেন আরো অমর।

এই গানের শিল্পী নিজেই এমন একটি বিষয়ের সাক্ষী হয়ে গেলেন এবং তার অনুভূতিও ছিল ভীষণ আবেগময়। আবেগতাড়িত হয়ে শিল্পী বলেন- ‘এমন গান সব সময় হয় না, এই গানের জন্য আমার যা কিছু করা প্রয়োজন আমি অবশ্যই তা করবো।’

একদিন আমি পড়বো ধরা, করবে আমায় ভূবন ছাড়া। সেদিন আমার সঙ্গী কেহ হবে নারে- মন আমার সঙ্গী কেহ হবে না। প্রত্যেকের জীবনের শেষ পরিণতি নিয়ে নির্মিত এই গানটি খুব শীঘ্রই ইউটিউবে সিক্স সীজনস মাল্টিমিডিয়া চ্যানেলে দেখতে এবং শুনতে পারবেন। গানটির সুর করেছেন-সাদাত হোসেন এবং সংগীত করেছেন-পি,বি, রুদ্র।

আরও পড়ুন

Back to top button
Close
Close