আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
অর্থনীতি

‘পদ্মাসেতুর কাজ শেষ হবে ২০২২ সালে’: অর্থমন্ত্রী

ওমেনআই প্রতিবেদক : বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর নির্মাণকাজ ২০২১ সালের মধ্যে শেষ হওয়ার কথা থাকলেও মহামারি করোনাভাইরাসের কারণে প্রকল্পটি বাস্তবায়ন হতে ২০২২ সাল পর্যন্ত সময় লাগবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ বুধবার (২৬ আগস্ট) সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে অনলাইন ব্রিফিংয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

পদ্মা সেতুর নির্মাণকাজ কবে কাজ শেষ হবে এ বিষয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘২০২২ সাল পর্যন্ত লাগবে। ২০২২ সাল পর্যন্ত সময় বাড়িয়েছি।’

অর্থমন্ত্রী বলেন, ‘আমার জানামতে ২০২১ সালে পদ্মা সেতুর কাজ শেষ হবে বলা হয়েছিল। সেভাবেই কাজটি এগিয়ে যাচ্ছিল, কাজটি সুন্দরভাবে চলছিল। আমাদের ধারণায় ছিল ২০২১ সালের মাঝে এই কাজ শেষ হবে। কিন্তু মহামারি করোনার কারণে সময় বেশি লাগছে।’

অর্থমন্ত্রী জানান, নির্মাণকাজ শেষ হতে সময় বেশি লাগার জন্য পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের মূল সেতু ও নদীশাসন কাজ তদারকির জন্য পরামর্শক সংস্থার মেয়াদ আরও ৩৪ মাস বাড়ানোর প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায়। এজন্য ব্যয় হবে ৩৪৮ কোটি এক লাখ ৩২ হাজার টাকা।

করোনাভাইরাস ও বন্যার কারণে কাজ না করতে পারায় ৩৪ মাস বৃদ্ধি করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, বিস্তারিত আলোচনা করেই এই মেয়াদ বাড়ানো হয়েছে।

গত ২৩ আগস্ট বা যোগদানের তারিখ থেকে এই কর্মকর্তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বাড়িয়ে বুধবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সড়ক ও জনপথ অধিদপ্তরের অবসরপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী ফরিদুলকে ২০১৬ সালের ২২ আগস্ট দুই বছরের চুক্তিতে পদ্মা সেতু প্রকল্পের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে নিয়োগ দেয় সরকার। এরপর দুই দফা তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়।

সা/২৬/৮/১৮.২৯

আরও পড়ুন

Back to top button
Close
Close