আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
আন্তর্জাতিক

সিউলে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

ওমেনআই ডেস্ক : করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ায় দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের সব স্কুল ও কিন্ডারগার্ডেন বন্ধের নির্দেশ দিয়েছে দেশটির শিক্ষা মন্ত্রণালয়।

কোভিড-১৯ মহামারি মোকাবেলায় মডেল হিসেবে পরিচিত দক্ষিণ কোরিয়ার সব শিক্ষা কার্যক্রম ১১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে অনলাইনে। রাজধানী সিউলের সব শিক্ষার্থী এখন থেকে অনলাইন ক্লাসে অংশ করবেন। খবর বিবিসির।

তবে উচ্চ বিদ্যালয় শেষ করা শিক্ষার্থীরা চলতি বছরের ডিসেম্বরে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

গেল দুই সপ্তাহে প্রায় ২০০ কর্মকর্তা এবং শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বেশিরভাগ নতুন আক্রান্ত ব্যক্তি হলেন ডানপন্থী প্রটেস্টটান (খ্রিস্টানদের একটি অংশ) চার্চের সদস্য। যারা এক সপ্তাহ আগে দেশটির একটি গণমিছিলে অংশ নিয়েছিলেন। দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা সতর্ক করে বলেছেন, ব্যবস্থা নেয়া না হলে দেশব্যাপী এই ভাইরাস ছড়িয়ে পড়বে।

করোনার সংক্রমণ কমে যাওয়ায় বিভিন্ন পর্যায়ে মে মাসের ২০ তারিখ থেকে ১ জুন পর্যন্ত দক্ষিণ কোরিয়ার অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় খুলে দেয়া হয়েছিল। এখন দেশটির সরকার সতর্ক করে বলছে, যদি আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে তাহলে কঠিন সামাজিক দূরত্বের নিয়ম আবারও আরোপ করা হতে পারে।

মন্ত্রণালয় বিবৃতিতে বলেছে, বিশেষ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো (শিক্ষার্থীর সংখ্যা ৬০ বা তার নিচে) নিজেদের ইচ্ছামত সিদ্ধান্ত নিতে পারবে। তাদের ক্ষেত্রে এই বিধিনিষেধ প্রযোজ্য নয়। তারা ইচ্ছা অনুযায়ী নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করতে পারবেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close