আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
বিনোদন

নারীর সুরক্ষায় মম

বিনোদন প্রতিবেদক : জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নন্দিত অভিনেত্রী জাকিয়া বারী মম। একজন অভিনেত্রী হিসেবে শুধু অভিনয় করেই তৃপ্ত মম, এমনটি নয়। বিভিন্ন সময়ে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও নিজেকে সম্পৃক্ত রেখেছেন। মানুষদের মধ্যে সচেতনতা সৃষ্টিতেও বিভিন্ন সময়ে তিনি বিভিন্ন ধরনের তথ্যচিত্রেও অভিনয় করেছেন।

সেই ধারাবাহিকতায় এবার একেবারেই ভিন্ন প্রসঙ্গের একটি তথ্যচিত্রে অভিনয় করেছেন তিনি। বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে চলাফেরা করতে গিয়ে বিশেষত পাবলিক প্লেস-এ নারীকে হয়রানির শিকার হতে হয়। সেই হয়রানি থেকে নারীর নিজেকে সুরক্ষা করতে মেধাবী নির্মাতা আব্দুল কুদ্দুস ‘পাবলিক প্লেস’-এ নারীর সুরক্ষা’ শীর্ষক একটি তথ্যচিত্র নির্মাণ করেছেন।

এই তথ্যচিত্রেই মম গল্পের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। এরই মধ্যে রাজধানীর বিভিন্ন পাবলিক প্লেসে গেলো ২৩ আগস্ট তথ্যচিত্রটির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছেন বলে জানান আব্দুল কুদ্দুস।

জাকিয়া বারী মম বলেন, ‘আমি একজন নারী। তাই নারীর তার নিজেকে সুরক্ষার জন্য আরো অনেক বেশি সচতেন করে তুলতে এই তথ্যচিত্রে আমি অনেক বেশি আগ্রহ নিয়ে কাজ করেছি। কিছু কাজের প্রতি মনের গভীর থেকে অনেক ভালোবাসা নিয়েই করা হয়ে থাকে। এই কাজটিও ঠিক তেমনি একটি কাজ। একজন নারী হিসেবে আমার দায়িত্বের জায়গা থেকে কাজটি করা।

তাছাড়া এ ধরনের কাজ করতে পারাটাও অনেক বড় প্রাপ্তি। কারণ দেশে আরো অনেক অভিনেত্রীই আছেন, সুযোগটা অন্য কেউ নিশ্চয়ই পেতে পারতেন। সৌভাগ্য বলেই কাজটি আমারই করতে পারা।

আমার বিশ্বাস এই তথ্যচিত্রটি পাবলিক প্লেস’-এ নারীদের আরো অধিক বেশি সচেতন হতে উৎসাহিত করবে সেই সাথে আমি আরো বিশ্বাস করি পাবলিক প্লেস’-এ নারীর সুরক্ষায় অবশ্যই পুরুষরাও নির্বিঘ্নে এগিয়ে আসবেন।’

সা/২৫/৮/১১.৩৯

আরও পড়ুন

Back to top button
Close
Close