আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
আন্তর্জাতিক

সংঘবদ্ধ ধর্ষণের জের, দেয়াল চিত্রটি মুছে দিল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার জেরে দেয়াল চিত্র মুছে ফেলা হয়েছে। জানা গেছে, একটি রিসোর্টে ওই তরুণীকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করা হয়েছে। এ ঘটনার জেরে তেল আভিভের রাস্তার পাশের একটি ভবনের দেয়ালে পিপিং টমাস নামে দেয়াল চিত্র সরানোর দাবি ওঠে।

পরে সেই দেয়াল চিত্র মুছে দিয়েছে ইসরায়েল কর্তৃপক্ষ। জানা গেছে, দেয়াল চিত্রটিতে দেখানো হয়, গোসলখানায় নারীদের পোশাক পরিবর্তনের দৃশ্য বাইরে থেকে লুকিয়ে দেখছে লোলুপ দুই তরুণ।

তাদের দু’জনেরই বয়স হবে ২০ বছরের মতো। ১৯৭০ সালে নির্মিত একটি চলচ্চিত্রে এ ধরনের দৃশ্য দেখানো হয়েছিল বলে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। সেই থিম থেকে অনুপ্রাণিত হয়ে ওই দেয়াল চিত্র আঁকা হয়।

নারী অধিকারকর্মীরাও সেই দেয়াল চিত্র সরিয়ে নেওয়ার জোর দাবি জানিয়েছিলেন। তেল আভিভের মেয়র রন হালদাই বলেছেন, এখনই সময় ওই দেয়াল চিত্র সরিয়ে ফেলার। বিশেষ করে ধর্ষণের ঘটনার পর এসব আর রাখা যায় না।

তিনি আরো বলেন, আমাদের শহরে নিজেদের মতামত ও শিল্পের যথাযোগ্য মূল্য আছে। ওই দেয়াল চিত্রের সঙ্গে অপরাধ সংঘটিত হওয়ার সম্পর্ক থাকার শঙ্কায় তা বিদায় করার সিদ্ধান্ত হয়েছে। সূত্র : বিবিসি

সা/২৫/৮/১০.৫৩

আরও পড়ুন

Back to top button
Close
Close