আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
আন্তর্জাতিক

নিজের বোনই, ট্রাম্পকে ‘নিষ্ঠুর’ ও ‘মিথ্যাবাদী’ বললেন

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বোন তাকে নিষ্ঠুর ও মিথ্যাবাদী হিসেবে উল্লেখ করে বলেছেন, ‘তার নীতির অভাব রয়েছে। এর অর্থ তাকে বিশ্বাস করা যায় না।’

গত শনিবার প্রকাশিত একটি গোপন রেকর্ডিং থেকে এ কথা জানা গেছে। একেবারে কাছের কোনো স্বজনের কাছ থেকে ট্রাম্পের বিষয়ে এ ধরনের এটি সর্বশেষ বিস্ফোরক মন্তব্য।
ট্রাম্পের বোন ম্যারিন ট্রাম্প ব্যারি প্রেসিডেন্টের অভিবাসন নীতির সমালোচনা করেছেন। এ অভিবাসন নীতির মাধ্যমে বাবা মায়ের কাছ থেকে সন্তানকে বিচ্ছিন্ন করে ফেলা হয়েছেল।
তিনি আরও বলেন, ‘তার কোনো নীতি নেই। কিছুই নেই। তার খোঁচা মারা ট্ইুট আর মিথ্যা, ওহ মাই গড।’

ট্রাম্পের ভাতিজি গোপনে এসব কথা রেকর্ড করেন। ওয়াশিংটন পোস্ট এ রেকর্ডিং হাতে পেয়ে শনিবার তা প্রকাশ করে।

এর আগে ভাতিজি ম্যারি ট্রাম্প প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে স্মৃতিকথামূলক একটি বই লেখেন যেখানে চাচা সম্পর্কে অনেক বিস্ফোরক মন্তব্য রয়েছে। ট্রাম্পের ছোট ভাই রবার্ট বইটির প্রকাশ বন্ধে চেষ্টা করেছিলেন। কিন্তু ব্যর্থ হন। রবার্ট গত সপ্তাহে মারা গেছেন।
গোপন রেকর্ডিংয়ে ব্যারি আরও বলেন, এটি আসলে ধাপ্পাবাজি। ধাপ্পাবাজি ও নিষ্ঠুরতা। ডোনাল্ড নিষ্ঠুর।
এদিকে স্মৃতিকথায় কলেজের প্রবেশিকা পরীক্ষায় তার হয়ে পরীক্ষা দেয়ার জন্যে কোনো একজনকে অর্থ দিয়েছিলেন বলে যে উল্লেখ রয়েছে সে সম্পর্কে ব্যারি বলেন, কাউকে দিয়ে পরীক্ষা দেয়ার কারণে ট্রাম্প পেনসেলভেনিয়া ইউনিভার্সিটিতে ভর্তি হতে পেরেছিলেন।
ব্যারি আরও বলেন, তিনি এমনকি ওই লোকটির নামও মনে করতে পারেন। প্রেসিডেন্ট কিংবা হোয়াইট হাউস এ রেকর্ডিং সম্পর্কে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি।

সা/২৩/৮/১৩.২০

আরও পড়ুন

Back to top button
Close
Close