আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
নারী নির্যাতন

চুরির অপবাদে মা-মেয়েকে রশি দিয়ে বেঁধে ঘোরানো হলো প্রকাশ্যে

ওমেনআই প্রতিবেদক : প্রেম ও বিয়ের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে কক্সবাজারের চকরিয়ায় মা ও মেয়েকে ‘গরু চোর’ অপবাদ দিয়ে পেটানো হয়েছে। শুধু তাই নয়, মা-মেয়েকে রশি দিয়ে বেঁধে প্রকাশ্যে সড়কে ঘোরানো হয়েছে। নির্যাতনে অসুস্থ হয়ে পড়লে পুলিশ এসে তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

শুক্রবার (২১ আগস্ট) দুপুরে হারবাং পহরচাঁদা এলাকায় ঘটেছে এ ঘটনা। তবে শনিবার (২২ আগস্ট) রাতে এ ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হলে বিষয়টি সামনে আসে।

চকরিয়া থানার হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও পরিদর্শক আমিনুল ইসলাম জানান, স্থানীয় এক ব্যক্তির গরু চুরির ঘটনায় পাঁচজনকে অভিযুক্ত করা হয়েছে। অভিযুক্তদের মধ্যে মা-মেয়েসহ চারজনের বাড়ি পটিয়ার শান্তিরহাটে। অপরজনের বাড়ি পেকুয়ার লালব্রিজ এলাকায়।

মা-মেয়েকে কারা পিটিয়েছে- এমন প্রশ্নে আমিনুল ইসলাম বলেন, ‘গত শুক্রবার মা-মেয়েকে পেটানোর বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। খবর পেয়ে পুলিশ যখন ঘটনাস্থলে যায় তখন সেখানে প্রায় দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। সেখান থেকে তাদেরকে আমাদের হেফাজতে নিয়ে আসাটাই প্রাধান্য দিয়েছি। তাদেরকে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেছি।’

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, ‘ওই মা ও মেয়ের পরিচয় শনাক্তের চেষ্টা করা হচ্ছে। ভুক্তভোগী কেউ যদি অভিযোগ করে তাহলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

স্থানীয়রা জানান, চকোরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের চেয়ারম্যান মিরানুল ইসলাম তার এলাকার এক অসহায় মহিলার মেয়েকে বিয়ে করতে না পেরে গরু চুরির অপবাদ দিয়ে মা মেয়েকে জনসম্মুখে পেটানোর পর কোমরে রসি দিয়ে বেঁধে এলাকা ঘুরিয়। পরে তাদের কক্সবাজারের চকোরিয়া উপজেলার হারবাং ইউপি কার্যালয়ে এনে পুনরায় নির্মমভাবে পেটায়।

সা/২৩/৮/১২.১৩

আরও পড়ুন

Back to top button
Close
Close