আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
অর্থনীতি

ব্যাংককে কমন প্ল্যাটফর্মে দেখতে চান অর্থমন্ত্রী

ওমেনআই প্রতিবেদক : ব্যাংকিং কার্যক্রম আধুনিকায়নে সরকারি ও বেসরকারি ব্যাংকগুলোকে কমন প্ল্যাটফর্মে দেখতে চান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, এক্ষেত্রে রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও বেসরকারি খাতে ব্যাংকগুলোকে নিয়ে একটি কমন প্ল্যাটফর্ম তৈরি করতে হবে।

আজ বৃহস্পতিবার (২০ আগস্ট) অগ্রণী ব্যাংক লিমিটেড ও বিকাশ লিমিটেডের মধ্যে ডিজিটাল লেনদেনের উদ্বোধনী অনুষ্ঠানে তার এ ইচ্ছার কথা জানান অর্থমন্ত্রী।

এখন থেকে বিকাশ অ্যাপের মাধ্যমে অগ্রণী ব্যাংকের টাকা আনা যাবে আবার জমা রাখা যাবে। ব্যাংকে না গিয়েও বিকাশ অ্যাপের মাধ্যমে অগ্রণী ব্যাংকের সঙ্গে টাকা লেনদেন করা যাবে।

তিনি বলেন, সরকারি বেসরকারি ব্যাংকগুলোকে কমন প্ল্যাটফর্মে আনতে পারলেই আমরা সার্থক হবো। ফলে ডিজিটালি লেনদেন, ফিন্যান্সিয়াল ইনক্লুশান সহজ এবং পরিপূর্ণ হবে। অগ্রণী ব্যাংকের গ্রাহকদের বিকাশের মাধ্যমে ব্যাংকিং কার্যক্রম চালু করায় বিকাশ এবং ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল বলেন, ব্যাংকিং খাতের ডিজিটালাইজেশন খুবই গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে নিরাপত্তা বিধান করাও জরুরি। এক্ষেত্রে ব্যাংকিং খাতে আরও দক্ষ ও কারিগরি দক্ষতাসম্পন্ন জনবলও প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।

সা/২০/৮/২০.১৬

আরও পড়ুন

Back to top button
Close
Close