আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
জাতীয়স্লাইড

নির্ধারিত সময়ে উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করার নির্দেশ: ওবায়দুল কাদের

ওমেনআই প্রতিবেদক : নির্ধারিত সময়ের মধ্যে সড়ক পরিবহন ও সেতু বিভাগের উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের । আজ বুধবার (১৯ আগস্ট) সকাল ১০টায় বরিশাল সড়ক জোন কার্যালয়ের সাথে এক জুম কনফারেন্সে এই নির্দেশ দেন তিনি।

এ সময় সেতুমন্ত্রী আরও বলেন, উন্নয়ন প্রকল্পের গুনগত মান নিশ্চিত করতে হবে। সে ক্ষেত্রে প্রকৌশলীদের উন্নয়ন কাজ আদায় করে নিতে হবে।

উন্নয়ন কাজে কেউ সময়ক্ষেপণ করলে কি কারণে সময় বেশী লাগছে তার যৌক্তিক কারণ থাকতে হবে। যৌক্তিক কারণ দেখাতে না পারলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি।

সেতুমন্ত্রী জুম কনফারেন্সকালে ঢাকাপ্রান্তে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব ও প্রধান প্রকৌশলী এবং বরিশাল প্রান্ত থেকে সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্ত্বাবাধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী এবং বিআরটিএ ও বিআরটিসি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

সড়ক বিভাগ বরিশাল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সুশীল কুমার সাহা মন্ত্রীকে জানান, বরিশাল সড়ক বিভাগের অধিনে মোট ১ হাজার ৫শ’ ৯৫ কিলোমিটার সড়ক রয়েছে। এর মধ্যে ১২৯ কিলোমিটার জাতীয় মহাসড়ক, ২৭২ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক এবং ১ হাজার ১শ’ ৯৩ কিলোমিটার জেলা মহাসড়ক।
২০২০-২১ অর্থ বছরে এডিপিভূক্ত ১১টি উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। এতে বরাদ্দ রয়েছে ৮শ’ ৯৩ কোটি টাকা। এর মধ্যে ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা জাতীয় মহাসড়ক চারলেনে উন্নীতকরণের লক্ষ্যে ভূমি অধিগ্রহণে ৪শ’ ৭৭ কোটি টাকা বরাদ্দ রয়েছে। ১১টি প্রকল্পের মধ্যে লেবুখালী-রামপুর-মীর্জাগঞ্জ সড়ক প্রকল্পটি সেনাবাহিনী বাস্তবায়ন করবে বলে  সেতুমন্ত্রীকে জানান তিনি।

সা/১৯/৮/১৪.৩৪

আরও পড়ুন

Back to top button
Close
Close