আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
জাতীয়

ভারতের পররাষ্ট্র সচিব শ্রিংলা ঢাকায়

ওমেনআই প্রতিবেদক : ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা আকস্মিক এক সংক্ষিপ্ত সফরে ঢাকায় এসে পৌঁছেছেন। আজ মঙ্গলবার সকাল ১১টা ৩০ মিনিটের দিকে তিনি ঢাকায় এসে পৌঁছেছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন সূত্রে জানা গেছে। ভারতের পররাষ্ট্রসচিবের দায়িত্ব নেওয়ার পর এটি শ্রীংলার দ্বিতীয় ঢাকা সফর।

এদিকে গত সোমবার (১৭ আগস্ট) ঢাকার একটি সূত্রের বরাতে ভারতের টাইমস অব ইন্ডিয়া অনলাইনের প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন শ্রিংলা। তিনি নরেন্দ্র মোদির ব্যক্তিগত বার্তা নিয়ে আসছেন বলে ধরণা করা হচ্ছে।

কূটনৈতিক সূত্র জানিয়েছে, গত সপ্তাহে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে প্রতিবেশী দেশের সম্পর্ক নিয়ে কথা বলেন। ওই আলোচনায় নরেন্দ্র মোদি দুই নিকট প্রতিবেশী বাংলাদেশ ও নেপালের সঙ্গে ঘনিষ্ঠতা বজায় রাখার ওপর জোর দেন।

কূটনৈতিক সূত্রগুলো জানিয়েছে, করোনাভাইরাসের সংক্রমণের এই সময়টাতে বিশ্বের অন্য প্রান্তের মতো দুই নিকট প্রতিবেশীর সব ধরনের যোগাযোগ ব্যবস্থায় বিরতি টানতে হয়েছে। এরপরও পণ্য সরবরাহ ব্যবস্থায় যে বিঘ্ন সৃষ্টি হয়েছিল তা অনেকটা কেটে গেছে। তবে ছয় মাসে দুই পক্ষের অনির্ধারিত অনেকগুলো বৈঠক স্থগিত হলেও বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা অব্যাহত রাখার নানা উদ্যোগ নেওয়া হয়েছে।

দুই প্রধানমন্ত্রী একাধিকবার ফোনে কথাও বলেছেন। সামগ্রিকভাবে করোনাভাইরাস মোকাবিলায় একে অন্যকে কীভাবে সহযোগিতা করছে এবং ভবিষ্যতেও করবে এ বিষয়টির পাশাপাশি দ্বিপক্ষীয় সহযোগিতার বিভিন্ন বিষয়ে ঢাকা সফরে আলোচনা করতে পারেন হর্ষ বর্ধন শ্রিংলা।

সা/১৮/৮/১৩.০৮

আরও পড়ুন

Back to top button
Close
Close