আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
আন্তর্জাতিক

২ তরুণীকে বাঁচাতে সাগরে ঝাঁপ পর্তুগালের প্রেসিডেন্টের!

ওমেনআই ডেস্ক : পর্তুগালের জনপ্রিয় পর্যটন কেন্দ্র আলগার্ভ সৈকতের অদূরে ছোট নৌকায় ঘুরে বেড়ানোর সময় দুর্ঘটনার কবলে পড়েন দুই তরুণী। হঠাৎ করে তারা নজরে পড়েন সেখানে ছুটি কাটাতে যাওয়া প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি সুসার। আর মুহূর্তেই সাগরে ঝাঁপিয়ে পড়ে ওই দুই নারীর জীবন বাঁচান ৭১ বছর বয়সী প্রেসিডেন্ট!

গত শনিবার পর্তুগালের প্রেসিডেন্টের এই উদ্ধার তৎপরতার দৃশ্য ধরা পড়ে বিভিন্ন সংবাদমাধ্যমের ক্যামেরায়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

পর্যটনের ওপর প্রবলভাবে নির্ভরশীল পর্তুগালের অর্থনীতি। মহামারি করোনাভাইরাসের মধ্যে পর্যটন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। সেকারণে আলগার্ভ সৈকতে পর্যটকদের আকৃষ্ট করতে সেখানে ছুটি কাটাতে গেছেন প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি সুসা।

সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপ শেষ করার কিছুক্ষণের মধ্যেই সৈকতের অদূরে দুই নারীকে ডুবে যেতে দেখতে পান। মুহূর্তেই ঝাঁপিয়ে পড়ে তাদের উদ্ধার করেন প্রেসিডেন্ট।

ওই দুই নারীকে উদ্ধার তৎপরতার যে ভিডিও ছড়িয়ে পড়েছে তাতে দেখা গেছে, প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি সুসা যখন সাঁতার কেটে তাদের দিকে এগিয়ে যাচ্ছেন ততক্ষণে ঘটনাস্থলে পৌঁছে গেছেন অপর এক ব্যক্তি। কিছুক্ষণের মধ্যেই জেট স্কি নিয়ে পৌঁছান অপর এক ব্যক্তি। পরে সেই ব্যক্তিই ছোট নৌকাটিকে তীরে ঠেলে এগিয়ে দেন।

উদ্ধারে অংশ নেওয়ার পর পর্তুগালের প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি সুসা সাংবাদিকদের বলেন, ‘পশ্চিমমুখী তীব্র স্রোত থাকায় তারা ছিটকে পড়েন, উল্টে গিয়ে প্রচুর পানি গিলে ফেলেন আর তারা না পারছিল ছোট নৌকাটি (কায়াক) ফের সোজা করতে, না পারছিল তাতে চড়ে বসতে।

স্রোত এতটা তীব্র ছিল যে সাঁতারও কাটতে পারছিল না।’ ভবিষ্যতে সতর্ক থাকতে ওই নারীদের পরামর্শ দেন তিনি।

সা/১৮/৮/১২.২১

আরও পড়ুন

Back to top button
Close
Close