আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
অন্যান্য

ফেসবুকে ‘আল বিদা’ লিখে ঢাবি ছাত্রের আত্মহত্যা

ওমেনআই প্রদিবেদক : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আরবিতে বিদায় জানিয়ে পোস্ট দিয়ে আত্মহত্যা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র ইমাম হোসেন। সোমবার সকালে তিনি নিজ বাড়িতে আত্মহত্যা করেন। সে বেশ কিছুদিন যাবত মানসিক সমস্যায় ভুগছিল বলে তার বন্ধুরা জানায়। অত্যন্ত মেধাবি ছাত্র ইমাম রাজধানীর নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাস করে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন।

ইমামের একাধিক ঘনিষ্ঠ বন্ধু জানায়, তিনি দীর্ঘদিন ধরে হতাশাগ্রস্ত ছিলেন। তাদের ধারণা প্রেমঘটিত কারণ থেকে ইমাম আত্মহত্যা করতে পারে।

জানা গেছে, একটি মেয়ের সঙ্গে সম্পর্ক ছিল ইমামের। কিছুদিন আগে সম্পর্কটি ভেঙে যায়। এ নিয়ে ইমাম অনেক দিন ধরেই হতাশায় ভুগছিলেন।

গতকাল রাতে নিজের বাড়িতেই এলাকার তিনজন বন্ধুর সঙ্গে অনেক রাত পর্যন্ত আড্ডা দেন ইমাম। সকাল সাড়ে আটটার দিকে ওই তিন বন্ধু বাসা থেকে চলে আসেন। বন্ধের মধ্যে এলাকায় থাকায় কিছুদিন ধরে স্থানীয় কয়েকজন স্কুলছাত্রকে পড়াচ্ছিলেন ইমাম। সোমবার সকাল নয়টার সময় ওই ছাত্ররা ইমামের বাসায় পড়তে যায়। ইমাম তাদের দুই দিনের ছুটি দিয়েছিলেন। কিছু সময় পর দরজা ভেঙে ঘরে ঢুকে তার পরিবারের সদস্যরা ইমামকে ঝুলন্ত অবস্থায় দেখেন।

কিছুদিন ধরেই ফেসবুকে আত্মহত্যা বিষয়ক বিভিন্ন পোস্ট দিচ্ছিলেন ইমাম হোসেন। বন্ধুরা তাঁকে অনেকবার বোঝানোর চেষ্টাও করেছেন। রোববার ইমাম ফেসবুকে ‘আল-বিদা’ লিখে একটি স্ট্যাটাস দেন।

সা/১৭/৮/২১.৪৮

আরও পড়ুন

Back to top button
Close
Close