আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
দুর্ঘটনা

চট্টগ্রামে জাহাজ ডুবি: ১৩ নাবিক উদ্ধার

ওমেনআই প্রতিবেদক : নোয়াখালীর হাতিয়ায় ‘এমভি আখতার বানু’ লাইটার জাহাজডুবির ঘটনায় নিখোঁজ ১৩ নাবিককে জীবিত উদ্ধার করা হয়েছে।

আজ রোববার (১৬ আগস্ট) দুপুরে তাদের উদ্ধার করা হয়।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের জানান, দুপুরে বঙ্গোপসাগরে লাইফ জ্যাকেট পরিহিত জাহাজের ১৩ নাবিককে ভাসতে দেখেন জেলেরা। পরে তাদের উদ্ধার করা হয়। পরে তাদের উপজেলার বুড়ির চর ইউপির সূর্যমুখী বাজারে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এর আগে, এমভি আখতার বানু-১ জাহাজের শিপিং এজেন্ট ‘লিটমন্ড শিপিং’-এর অপারেশন ম্যানেজার জাহিদ হোসেন বলেন, চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে প্রায় ৪০ নটিক্যাল মাইল দূরে হাতিয়া এলাকায় আমাদের একটি জাহাজ ডুবে ১৩ নাবিক নিখোঁজ রয়েছেন। জাহাজটিতে শিল্পপ্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপের আনুমানিক এক হাজার ৮০০ টন গম ছিল।

চট্টগ্রাম কোস্ট গার্ড সূত্রে জানা গেছে, ভোরে চট্টগ্রাম বন্দর বহির্নোঙ্গর থেকে দুই হাজার টন অপরিশোধিত চিনি নিয়ে রওনা দেয়া এমভি সিটি-১৪ নামের জাহাজটি হাতিয়ার ভাসানচরের কাছে বঙ্গোপসাগরে ডুবে যায়। এ সময় একটি সিগন্যাল জাহাজ ও কোস্ট গার্ডের সদস্যরা দুর্ঘটনা কবলিত জাহাজের মাস্টারসহ ১৪ জন ক্রুকে জীবিত উদ্ধার করেন।

বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মোহাম্মদ সেলিম জানান, সিটি গ্রুপের ওই জাহাজটি চট্টগ্রাম বন্দর থেকে দুই হাজার টন আমদানি করা চিনি নিয়ে নারায়ণগঞ্জের রূপসীর দিকে যাচ্ছিল। সমুদ্র উত্তাল থাকায় জাহাজে পানি ঢুকে একদিকে হেলে পড়ে। ভোর পাঁচটায় হাতিয়া চ্যানেলের প্রবেশের সময় ভাসানচর এলাকার কাছাকাছি এলে জাহাজটি ডুবে যায়।

সা/১৬/৮/১৯.২৪

আরও পড়ুন

Back to top button
Close
Close