আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
জাতীয়

সিনহা হত্যায় তদন্ত কমিটির গণশুনানি শুরু

ওমেনআই প্রতিবেদক : সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানের হত্যার ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির গণশুনানি শুরু হয়েছে।

আজ রবিবার (১৬ আগস্ট) সকাল ১১টার দিকে চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত কমিশনার মিজানুর রহমানের নেতৃত্বে টেকনাফের বাহারছড়া তদন্তকেন্দ্রের অদূরে এই গণশুনানি শুরু হয়।

বেলা সাড়ে ১২টা পর্যন্ত ১১ জন গণশুনানিতে হাজির হওয়ার খবর পাওয়া যায়। এদের মধ্যে দু’জনের সাক্ষ্য নিয়েছে তদন্ত কমিটি।

প্রসঙ্গ গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা রাশেদ খান। ওই ঘটনায় সিনহার বোনের করা মামলায় বাহারছড়া তদন্তকেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান আসামি এবং ২ নম্বর আসামি করা হয় টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে। তারা ছাড়া আরো সাতজনকে এজহারভুক্ত আসামি করা হয়।

আলোচিত ওই মামলায় অন্য আসামিরা হলেন এসআই নন্দ দুলাল রক্ষিত, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া, এএসআই টুটুল ও কনস্টেবল মোহাম্মদ মোস্তফা।

ওই ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ গত ২ আগস্ট চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানকে আহ্বায়ক করে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে।

কমিটি সরেজমিনে তদন্ত করে ঘটনার কারণ ও উৎস অনুসন্ধ্যান করবে এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা প্রতিরোধে করণীয় সম্পর্কে মতামত দেবে। মন্ত্রণালয় প্রথমে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার কথা থাকলেও অতিরিক্ত আরো সাত কর্ম দিবস সময় বৃদ্ধি করেছে।

ওই ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে গণশুনানি করা হবে জানিয়ে গত ১২ আগস্ট কক্সবাজারে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করে কমিটি।

সা/১৬/৮/১৪.১২

আরও পড়ুন

Back to top button
Close
Close