আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
জাতীয়

‘বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করতে শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই’

ওমেনআই ডেস্ক : বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করতে শেখ হাসিনার নেতৃত্বের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ঢাকাণ্ড১ (দোহার- নবাবগঞ্জ) আসনের এমপি সালমান এফ রহমান। বলেছেন, আজ বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই অর্থনৈতিকভাবে শক্তিশালী হয়ে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতো। জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গত সাড়ে ১১ বছরে শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ যে অবস্থানে এসেছে, বঙ্গবন্ধু বেঁচে থাকলে আশির দশকেই এই অবস্থানে থাকতো। আজকের বাংলাদেশ মালয়েশিয়া কিংবা সিঙ্গাপুর হতো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দিন মনজুর সভাপতিত্বে আলোচনা সভায় সালমান এফ রহমান আরো বলেন, বঙ্গবন্ধুর বিকল্প নেই। বঙ্গবন্ধু শুধুই বঙ্গবন্ধু। তিনি বিশ্ব রাজনীতিবিদদের আইডল। বঙ্গবন্ধুর কণ্ঠ বিশ্বের নির্যাতিতের পক্ষের হাতিয়ার।
আমরা আজ পৃথিবীর বুকে মাথা তুলে দাঁড়িয়েছি। এর সবটুকু অবদান বঙ্গবন্ধু ও তার পরিবারের।

তিনি বলেন, আজ দেশ স্বাধীন না হলে আমরা ভিখারি জাতি হিসেবে থেকে যেতাম। জননেত্রী শেখ হাসিনাকে পুন:রায় রাষ্ট্রনায়ক করার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর রেখে যাওয়া অসমাপ্ত কাজ বাস্তবায়নের সুযোগ সৃষ্টি হয়েছে। বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন আর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা দূরদর্শী নেতৃত্ব দিয়ে দেশকে বিশ্ব দরবারে সাহসী ও উন্নয়নশীল জাতি হিসাবে নতুনভাবে দাঁড় করিয়েছে। কোন ষড়যন্ত্রই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এলাকার উন্নয়ন কার্যক্রম তুলে ধরে প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, দোহার নবাবগঞ্জের ব্রীজ কার্লভার্ট ও শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণের কাজ এগিয়ে চলছে। সুতরাং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। তিনি বলেন, দোহার-নবাবগঞ্জ রক্ষা বাঁধ নির্মাণ হয়েছে। এলাকার উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। উন্নয়ন অব্যাহত রাখতে এলাকার জনগণের সার্বিক সহযোগিতা কামনা করেন এই জনপ্রতিনিধি। দোহার-নবাবগঞ্জ উপজেলাকে একটি আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়তে আমরা আপ্রাণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছি বলেও উল্লেখ করেন তিনি।

সালমান এফ রহমান বলেন, করোনাভাইরাস সারা পৃথিবীকে উলট-পালট করে ফেলছে। বাংলাদেশও এর বাইরে না। তারপরও সরকারের দক্ষ নেতৃত্বের কারণে আমরা অনেকটা সফলভাবে মোকাবিলা করছি। এর মধ্যে দেশব্যাপী বন্যা হওয়ায় আরেকটা পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে। সেজন্য উপজেলার সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি, দলীয় নেতাকর্মী ও নির্বাচিত জনপ্রতিনিধিদেরকে ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ নাসির উদ্দিন ঝিলু ছাড়াও সাবেক গণপরিষদ সদস্য আবু মো. সুবিধ আলী টিপু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন জালাল, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু বকর সিদ্দিক আবু, বিআরডিবির চেয়ারম্যান দেওয়ান আওলাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close