আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
খেলাধুলা

অথচ তিনি কিনা মেসি-রোনালদোর চেয়েও বয়সে ছোট

ওমেনআই ডেস্ক : ইউলিয়ান নাগেলসম্যান, নাম বললে কয়জনই বা চিনবেন তাকে? অথচ যদি বলা হতো রুপকথার দল আরবি লাইপজিগের কোচের কথা বলা হচ্ছে; তাহলে ফুটবল ভক্তদের চোখের সামনে ভেসে উঠবে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ শিবিরের সেই মানুষটি; যিনি স্যুটের সঙ্গে ট্রাউজার পরে ডাগআউটে পায়চারি করছেন। অথচ তার মধ্যেই যে এখনো কোচসুলভ বিষয় ফুটে ওঠেনি।

আসবেই বা কীভাবে? বয়স যে সর্বসাকুল্যে ৩৩ স্পর্শ করলো কিছুদিন আগেই। তার চেয়ে ঢেড় বয়সে ফুটবল খেলছেন, বিশ্বকে মাতিয়ে রাখছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি কিংবা জ্লাতান ইব্রাহিমোভিচ। হাঁটুর ইনজুরি তার মাঠের খেলা কেড়ে নিলেও, ফুটবল স্বপ্ন কেড়ে নিতে পারেনি।

আর পারেনি বলেই অনূর্ধ্ব-১৯ লেভেলে ফুটবল ছেড়েই নেমে পড়েন কোচ হওয়ার জন্য। ২০১৬ সালে বুন্দেসলিগার দল হফেনহাইমের মূল দায়িত্ব পেয়ে যান। এরপর গত বছর নেন রুপকথার দল লাইপজিগের দায়িত্ব। জার্মান ফুটবলে যারা ধূমকেতুর মতো উঠে এসেছে।

তাদের স্বপ্নের পালে হাওয়া দিলেন নাগেলসম্যানও। দলকে প্রথমবারের মতো নিয়ে গেলেন সেমিফাইনালে। হয়ে গেলেন চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে ওঠা সর্বকনিষ্ঠ কোচ। বয়সে মেসি, নয়্যারের চেয়ে ছোট। যারা মাঠে ছুটছেন চ্যাম্পিয়নস লিগ শিরোপার আশায়। নাগেলসম্যানও ছুটছেন, হয়তো মাঠে নয় তবে একই শিরোপার লক্ষ্যে ডাগআউটে থেকেই।

আরও পড়ুন

Back to top button
Close
Close