আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
অর্থনীতি

স্বর্ণের দাম ভরিতে ৩৫০০ টাকা কমেছে

ওমেনআই প্রতিবেদক : স্বর্ণের দাম ভরিপ্রতি সাড়ে তিন হাজার টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। আজ বৃহস্পতিবার থেকে ভালো মানের ২২ ক্যারেট স্বর্ণের দাম ভরিপ্রতি ৭৩ হাজার ৭১৫ টাকা হচ্ছে, যা গতকালকে ছিল ৭৭ হাজার ২১৫ টাকা। সমপরিমাণ দাম কমানো হয়েছে ২১, ১৮ ক্যারেট এবং সনাতন পদ্ধতির স্বর্ণের ভরিতে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশ্বিক স্থবিরতা, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক বাজারে নজিরবিহীন উত্থান-পতন সত্ত্বেও দেশীয় স্বর্ণ বাজারের মন্দাভাব ও ভোক্তা
সাধারণের কথা চিন্তা করে প্রতিকূল পরিস্থিতিতেও বাজুস সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার (১৩ আগস্ট) থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রৌপ্যের নতুন মূল্য নির্ধারণ করেছে।

আজ থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম সাড়ে তিন হাজার টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৭১৬ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৭০ হাজার ৫৬৭ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬১ হাজার ৮১৯ টাকায়। সনাতন পদ্ধতিতে ভরিপ্রতি স্বর্ণ ৫১ হাজার ৪৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম আগের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাজুস।

সামি/১৩/৮/১২.০৫

আরও পড়ুন

Back to top button
Close
Close