আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
স্বাস্থ্য

করোনার ভ্যাকসিন আগে পাওয়াই এখন সরকারের মূল লক্ষ্য : স্বাস্থ্যমন্ত্রী

ওমেনআই প্রতিবেদক : বাংলাদেশে করোনার ভ্যাকসিন আগে পাওয়াই এখন সরকারের মূল লক্ষ্য বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। সোমবার (১০ আগস্ট) সকালে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনার ভ্যাকসিন সংক্রান্ত অনলাইন মতবিনিময় সভায় যুক্ত হয়ে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বের ২০০টিরও বেশি কোম্পানি করোনা ভ্যাকসিন আবিস্কারে কাজ করে যাচ্ছে। এর মধ্যে ১৪১টি কোম্পানী প্রাথমিক পর্যায়ে কাজ করছে এবং ২৫টি কোম্পানী এই ভ্যাকসিন মানব দেহে পরীক্ষারত পর্যায়ে রয়েছে। এসব কোম্পানির ভ্যাকসিনসমূহের সকল গুণাগুণ বিচার বিশ্লেষণ করে বাজার জাতের প্রথম পর্যায়ে এবং সবার আগে যেন বাংলাদেশ পায় সেটি নিশ্চিত করাই হবে সরকারের মূল লক্ষ্য।

সভায় প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও করোনাসংশ্লিষ্ট স্বাস্থ্য কর্মকর্তাদের কাছে ভ্যাকসিন সংক্রান্ত সর্বশেষ তথ্য জানেন স্বাস্থ্যমন্ত্রী।
দেশে সবার আগে ভ্যাকসিন আনার ব্যাপারে করণীয় সম্পর্কে নতুন তথ্য জানাতে সভায় উপস্থিত স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালককে নির্দেশনা দেন তিনি।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান প্রমুখ।

সা/১০/৮/১৭.৫২

আরও পড়ুন

Back to top button
Close
Close