আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
স্লাইড

‘বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে আনাই মুজিববর্ষের প্রত্যয়’: তথ্যমন্ত্রী

ওমেনআই প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা হলো মুজিববর্ষের প্রত্যয়— এমন মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আজ রোববার (৯ আগস্ট) সচিবালয়ে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকচিত্র, ডিজিটাল ডিসপ্লে এবং সংবাদপত্রে বঙ্গবন্ধু শীর্ষক সপ্তাহব্যাপী প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ‘ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয়। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে। বিচারের রায় কার্যকরও হয়েছে। এই মুজিব শতবর্ষে আমাদের প্রত্যয় হচ্ছে, বঙ্গবন্ধুর যে সকল পলাতক খুনি এখনও পৃথিবীর যে সকল জায়গায় পালিয়ে আছে, তাদের বাংলাদেশে ফেরত এনে বিচারের রায় কার্যকর করা।’

তিনি আরও বলেন, ‘একই সঙ্গে শুধুমাত্র যারা সম্মুখে থেকে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড সংঘটিত করেছিল তারাই শুধু অপরাধী নয়, সত্য এবং ন্যায়ের স্বার্থে ষড়যন্ত্রকারীদের মুখোশও উন্মোচিত হওয়া প্রয়োজন। ‘ভবিষ্যতে বাঙালিদের ইতিহাস জানার স্বার্থে একটি কমিশন গঠন করে ওই হত্যাকাণ্ডে যারা ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত ছিল তাদেরও মুখোশ উন্মোচন করা প্রয়োজন। তাহলে ইতিহাস সঠিকভাবে রচিত হবে। মুজিব শতবর্ষে কাজটি করা অত্যন্ত জরুরি বলে আমি মনে করি।’

এর আগে তিনি তথ্য অধিদপ্তরের ভবনের (ক্লিনিক ভবন) সামনে ডিজিটাল ডিসপ্লে উদ্বোধন করেন। পরে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকচিত্র, সংবাদপত্রে বঙ্গবন্ধু শীর্ষক সপ্তাহব্যাপী প্রদর্শনী উদ্বোধন করেন এবং প্রদর্শনীস্থল ঘুরে দেখেন।

প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্য সচিব কামরুন নাহার, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সা/৯/৮/১৮.১৩

আরও পড়ুন

Back to top button
Close
Close