আমাদের ওয়েবসাইট www.womeneye24.com আপডেটের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
আন্তর্জাতিক

ভারতে বিমান বিধ্বস্ত, নিহত ১৬ আরোহী

ওমেনআই ডেস্ক : ভারতে দুবাই থেকে আসা যাত্রীবাহী একটি উড়োজাহাজ অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে দুই টুকরা হয়ে গেছে। কেরালা রাজ্যের উপকূলীয় শহর কোঝিকোড়ে গতকাল শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটে। ওই সময় ভারী বৃষ্টি হচ্ছিল বলে জানিয়েছে পুলিশ। দুর্ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত দুই পাইলটসহ ১৬ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। আহত হয়েছেন অন্তত ১১২ জন। এর মধ্যে ১৫ জনের অবস্থা গুরুতর।
ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে জানানো হয়েছে, দুর্ঘটনাকবলিত উড়োজাহাজটি ভারতের সরকারি পতাকাবাহী এয়ারলাইন এয়ার ইন্ডিয়ার সহযোগী প্রতিষ্ঠান এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের। মধ্যপ্রাচ্য ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোসহ ৩৩টি রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে এয়ারলাইনটি। কেরালা পুলিশ বলেছে, দুর্ঘটনাকবলিত উড়োজাহাজটিতে ১৯০ জন আরোহী ছিলেন। এর মধ্যে ১৮৪ জন যাত্রী, ২ জন পাইলট ও ৪ জন কেবিন ক্রু। শেষ খবর পাওয়া পর্যন্ত চার আরোহী উড়োজাহাজটির ভেতরে আটকা ছিলেন। তাঁদের উদ্ধারের চেষ্টা চলছিল।
এনডিটিভি জানায়, দুর্ঘটনাকবলিত ফ্লাইটটি ‘বন্দে ভারত’ কর্মসূচির অংশ হিসেবে পরিচালনা করা হচ্ছিল। এই কর্মসূচির আওতায় করোনাভাইরাসের মহামারিতে বিদেশে আটকা পড়া ভারতীয়দের দেশে ফেরানো হচ্ছে।
কর্তৃপক্ষ বলেছে, দুর্ঘটনাকবলিত উড়োজাহাজের বেশির ভাগ আরোহীকে উদ্ধার করা হয়েছে। তাঁদের মধ্যে আহত অন্তত ১১২ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। কর্তৃপক্ষ আরও বলেছে, ভারী বৃষ্টির মধ্যেই উড়োজাহাজটি স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে কোঝিকোড় বিমানবন্দরে অবতরণের চেষ্টা করেছিল। দুর্ঘটনায় উড়োজাহাজটি দুই টুকরা হলেও তাতে আগুন ধরেনি। না হলে আরও প্রাণহানির আশঙ্কা ছিল।
ফ্লাইটরাডার২৪ নামের উড়োজাহাজ চলাচল পর্যবেক্ষণকারী ওয়েবসাইটের তথ্যমতে, দুর্ঘটনার আগে উড়োজাহাজটি কোঝিকোড় বিমানবন্দরের ওপর দিয়ে কয়েক দফায় চক্কর দেয় এবং দুবার অবতরণের চেষ্টা করে।
দুর্ঘটনার খবরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করেছেন, ‘কোঝিকোড়ে উড়োজাহাজ দুর্ঘটনার খবরে মর্মাহত হয়েছি। প্রিয়জন হারানো স্বজনদের প্রতি আমার সহমর্মিতা। প্রার্থনা করি, আহত ব্যক্তিরা দ্রুত সুস্থ হয়ে উঠুন। পরিস্থিতি নিয়ে কেরালার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছে।’

আরও পড়ুন

Back to top button
Close
Close