আন্তর্জাতিক

জর্ডানে খাদ্যে বিষক্রিয়ায় এক শিশুর মৃত্যু, অসুস্থ ৭০০ শিশু

আন্তর্জাতিক ডেস্ক : জর্ডানে খাদ্যে বিষক্রিয়ায় সাতশ শিশু অসুস্থ হয়েছে। এছাড়াও খাদ্যে বিষক্রিয়াজনিত কারণে এক শিশু প্রাণ হারিয়েছেন। আম্মানের বাইরের এক রেস্তোরাঁ থেকে শওরমা নামের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। আজ বুধবার এই তথ্য জানানো হয়েছে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যমগুলোতে বলা হয়, রেস্তোরাঁটিতে শওরমা নামের খাবারের ওপর অফার চলছিল। স্বাভাবিকের চেয়ে প্রায় অর্ধেক দামে এই খাবারটি পাওয়া যাচ্ছিল সেই রেস্তোরাঁটিতে। যার কারণে সবাই এই রেস্তোরাঁতে হুমড়ি খেয়ে পড়ে শওরমার জন্য। আর সেই খাবার খেয়েই খাদ্যে বিষক্রিয়া সৃষ্টি হয় শিশুদের।

এই ঘটনায় রেস্তোরাঁটির মালিককে গ্রেপ্তার করেছে আম্মানের বাকা জেলা পুলিশ। তিনি বাকা শহরেই ওই রেস্তোরাঁ পরিচালনা করতেন। তার রেস্তোরাঁয় বিক্রি করা হয় রোটিসারি মিট ও রুটির স্ন্যাক্স। সম্প্রতি অফার দিয়ে বিক্রি করা হচ্ছিল বিশেষ খাবার শওরমা।

জর্ডানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, খাদ্যে বিষক্রিয়ায় এক শিশুর মৃত্যু হয়েছে। এই ঘটনায় মঙ্গলবার সকাল পর্যন্ত একশ শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর বুধবার সকালে এই সংখ্যাটি পৌঁছেছে সাতশতে।

ওই খাবারের মধ্যে ব্যাকটেরিয়া পাওয়া গেছে। দেশটির জেনারেল ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের একটি তদন্তকারী দল এই তথ্য জানিয়েছে বলে জানানো হয় বিবৃতিতে।
সূত্র: আল-আরাবিয়া

সামি/২৯/৭/১৯.২১

আরও পড়ুন

Back to top button
Close
Close